logo
  • ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬

‘ছেলের হাত ধরলে বাবাকে মনে পড়ে’

গাজী আনিস, আরটিভি অনলাইন
|  ০৪ জুন ২০১৯, ১৭:১৩ | আপডেট : ০৪ জুন ২০১৯, ১৭:৪৬

অসামান্য হাসি মানেই সাজু খাদেম। জনপ্রিয় এই অভিনেতার প্রতিটি অভিনয়ে দর্শকরা বাঁধভাঙা হাসি খুঁজে পান। তিনিও হাসাতে ভালোবাসেন। নাটক-কমেডি- উপস্থাপনায় বিস্তার দখল এই অভিনেতার। ঈদ উপলক্ষে কাটিয়েছেন বেশ ব্যস্ত সময়। আরটিভি অনলাইনের সঙ্গে কথা হয়েছে সাম্প্রতিক কাজ ও ঈদ পরিকল্পনা নিয়ে।

আরটিভি অনলাইন: এবারের ঈদে দর্শকদের জন্য কী উপহার রেখেছেন?

সাজু খাদেম: অনেকগুলো কাজ করেছি। নাটকের মধ্যে আছে এনটিভিতে ‘রঙ চা’, আরটিভিতে ধারাবাহিক ‘ডিম পাড়ে হাঁসে খায় বাগডাশে’, এছাড়া ‘আয়নামতি’, ‘ট্যুর’ ইত্যাদি বেশ কিছু কাজ বিভিন্ন চ্যানেলে প্রচারিত হবে। ভালো ভালো কিছু কাজ হয়েছে। এবারের ঈদে কতগুলো দেখাবে ঠিক বলতে পারছি না। সবগুলোর নামও এই মুহূর্তে মনে পড়ছে না।

আরটিভি অনলাইন: আপনাকে তো বেশ কমেডিনির্ভর চরিত্রে দেখা যায়, অন্যান্য চরিত্র চান না? 

সাজু খাদেম: অন্যান্য চরিত্রেও অভিনয় করি তবে আমার চরিত্রগুলো দেয়া হয় কমেডি ঘরানার। এবারের ঈদে আমার একটি কাজ আসছে ‘ভাই ভাই ভায়রা ভাই’ আমি এই নাটকে মীর সাব্বিরের বাবার চরিত্রে থাকবো। আসলে এতো এতো কমেডিনির্ভর কাজ করি যে অন্যান্য চরিত্রগুলো দর্শকদের সামনে খুব বেশি ধরা পড়ে না।

আরটিভি অনলাইন: দর্শকরা তাহলে ঈদের কাজ বেশ উপভোগ করবেন?

সাজু খাদেম: কাজ তো ভালোই করেছি। তবে এখন এতো এতো বিজ্ঞাপনের ভীড়ে দর্শকরা কতটা উপভোগ করবেন তা তদেরই উপর নির্ভর করছেন।

আরটিভি অনলাইন: ঈদের পরিকল্পনা কি?

সাজু খাদেম: ঈদের দিন স্বপরিবারে একটা রিসোর্টে যাবো। মা-ভাই-বোন সবাই সঙ্গে থাকবে। পরিবারকে সময় দেবো।

আরটিভি অনলাইন: পোশাক ও খাওয়া দাওয়া নিয়ে বলুন?

ঈদের দিন পাঞ্জাবী পরবো। সাধারণ পোশাক। ঈদের দিন সেমাই তো খেতেই হবে। আর যেহেতু রিসোর্টে যাবো, সেখানে কী খাবার আছে জানি না। রিসোর্টের খাবার খাবো।

আরটিভি অনলাইন: ঈদ নিয়ে অতীত স্মৃতি বিষয়ে বলুন-

সাজু খাদেম: ঈদের বিশেষ স্মৃতি হলো শৈশবে বাবা ঈদের দিন খুব সকালে আমাকে ও আমার ভাইকে ঘুম ভাঙাতেন। বলতেন আজ ঈদের নামাজ তাড়াতাড়ি হবে। তড়িঘড়ি গোছগাছ করতাম। তারপর দুভাইয়ের হাত ধরে ঈদগাহে নিয়ে যেতেন। আমরা যেয়ে দেখতাম তখনও ঈদের মাঠে নামাজের জন্য মানুষ আসেনি। দুএকজন আছেন যারা সাউন্ড সিস্টেম ঠিকঠাক করছেন। এখন বাবা নাই। ছোট ভাইটাও দেশের বাহিরে থাকে। আমি বাবা হয়েছি, ছেলের হাত ধরে ঈদের নামাজে নিয়ে যাই। ঈদের দিন ছেলের হাত ধরলে বাবাকে মনে পড়ে!

 

জিএ/ এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়