একযুগ পর আরিফুল ইসলাম মিঠুর গান

প্রকাশ | ০২ জুন ২০১৯, ১৯:২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

তার গানে আলাদা ঢঙ। মূলত বৈঠকি ঢঙে রাগভিত্তিক গান করেন তিনি। সমসাময়িক কথা আর চিরাচরিত অনুভূতির মিশেলে রাগভিত্তিক গান এখন কম হয়। ২০০৬ সালে প্রকাশিত হয় তার শেষ অ্যালবাম ‘গানেরই জলশায়’। তারপর ডুব দিলেন। অনেক অভিমান ছিলো ডুবের পেছনে।

খুঁজেই যেন পাওয়া যাচ্ছিল না এই শিল্পীকে। আরিফুল ইসলাম, মিঠু নামেই তার পরিচয় সুধীমহলে।

ঈদ উপলক্ষে ১২ বছর পর প্রকাশিত হলো আরিফুল ইসলাম মিঠুর ‘মাঝরাতে’ শিরোনামের নতুন গান। যুগের সাথে তাল মিলিয়ে জীবনের প্রথম মিউজিক ভিডিও প্রকাশ করলেন এই শিল্পী।

সফিউদ্দিন শিকদারের কথায় গানটির সুর করেছেন মো. ইশহাক। সঙ্গীতায়োজনে ছিলেন রকেট মন্ডল। আলমগীর হোসেনের ভিডিও পরিচালনায় এতে মডেল হিসেবে আছেন মারুফ ও জেরী। রয়েছেন মিঠু নিজেও।

দীর্ঘ বিরতির পর ফেরা প্রসঙ্গে মিঠু জানালেন- ‘গান গাওয়া বন্ধ ছিল না। শাস্ত্রীয় গান যারা পছন্দ করেন, তাদের নিয়ে ঘরোয়া আসর করতাম। অ্যালবামের ব্যাপারে অনীহা এসে গিয়েছিল। পৃষ্ঠপোষক নেই, রয়্যালিটি নেই। ধ্রুব মিউজিক স্টেশনকে ধন্যবাদ তারা ভালো গানের পৃষ্ঠপোষকতা করছে। ‘মাঝরাতে’ একটি রোমান্টিক ঘরানার গান। টিনএজ থেকে শুরু করে সব বয়সী প্রেমিক-প্রেমিকার গান ‘মাঝরাতে’। আশা করছি ভালো লাগবে সবার।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ঈদ আয়োজনে আজ রোববার (২ জুন) তাদের ইউটিউবে প্রকাশ করে ‘মাঝরাতে’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক ও বাংলালিংক ভাইবে।

এম/পি