logo
  • ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

‘পরিবার ভাঙলে সন্তানদের কষ্ট হয়’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুন ২০১৯, ১৪:১৭ | আপডেট : ০১ জুন ২০১৯, ১৭:৪২

ঈদ উল ফিতরে মুক্তি পেতে চলেছে সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত বলিউড সিনেমা 'ভারত'। এই সিনেমায় বিশেষ চরিত্রে আছেন বলিউডের প্রথম সারির অভিনেত্রী ক্যাটরিনা। সালমানের সঙ্গে রসায়ন জমাবেন তিনি।

সম্প্রতি সিনেমাটি নিয়ে সাক্ষাৎকার দিয়েছেন ক্যাটরিনা। জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়ে এসে বাবার অনুপস্থিতি উপলব্ধি করেছেন অভিনেত্রী।

ফিল্মফেয়ারকে দেয়া সাক্ষাত্‍কারে ক্যাটরিনা জানিয়েছেন, বাবার সঙ্গে তার মা সুজান টারকেটের বিচ্ছেদ হওয়ার পর তাদের ৭ ভাইবোনকে একা হাতেই মানুষ করেছেন মা।

বাবার শুন্যতা উপলব্ধি করেন উল্লেখ করে ক্যাটরিনা জানান, বাবা না থাকার শূন্যতা কেউ কোনোদিন পূর্ণ করতে পারেননি। মাঝেমধ্যে নিজেকে খুব অসহায় লাগত। যখনই কোনও কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি, বার বার মনে হতো যারা বাবার সঙ্গ পান, তাদের ক্ষেত্রে কষ্ট সহ্য করাটা সহজ হয়। আমার নিজের যখন সন্তান হবে, আমি চাইব সে মা-বাবা দু’জনের সান্নিধ্যে বড় হয়ে উঠুক।

পরিবার ভাঙলে সন্তানদের কষ্ট হয় উল্লেখ করে ক্যাটরিনা বলেন, পরিবার ভেঙে গেলে সন্তানদের জন্যে তা খুবই কষ্টকর হয়ে ওঠে। তৈরি হয় এক অদ্ভুত নিরাপত্তাহীনতার অনুভূতি।

আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ সিনেমাটির দৃশ্য সাজানো হয়েছে ঐতিহাসিক প্রেক্ষাপটের উপর ভিত্তি করে।  ২০১৪ সালের দক্ষিণ কোরিয়ার সিনেমা ‘অড টু মাই ফাদার’-এর রিমেক হলো ‘ভারত’ ছবি।  বাবা-ছেলের সম্পর্ক নিয়ে গল্প।

গল্পের শুরু ১৯৫০ সাল থেকে আর শেষ ২০০০ সালে। এখানে একটি সাধারণ মানুষের জীবনধারার মধ্য দিয়ে ফুটে উঠেছে আধুনিক কোরিয়ার নানা চিত্র।

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়