logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

প্রেরণার ‘মন প্রজাপতি’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ মে ২০১৯, ১৫:০৫ | আপডেট : ৩১ মে ২০১৯, ১৭:৩৫
মেয়েটার নাম প্রেরণা। তার রক্তেই মিশে আছে গান। বাবা কবির বকুল বাংলাদেশের প্রখ্যাত গীতিকার আর মা দিনাত জাহান মুন্নী গায়িকা। মা-বাবা গানের মানুষ, তাই তাকে হাতে ধরে কিছুই শেখাতে হয়নি। নিজে নিজেই পড়েছেন গানের প্রেমে। প্রেরণা লিটন অধিকারী রিন্টুর কাছে শিখেছেন গিটার আর পিয়ানো শিখছেন রোমেল আলীর কাছে। বাবা-মায়ের পথ অনুসরণ করেই যেন হাঁটছেন তিনি।

এবারের ঈদে প্রেরণার কন্ঠে এসেছে প্রথম মৌলিক গান ‘মন প্রজাপতি’। এর আগে বিভিন্ন শিল্পীর গান কভার করলেও এটাই প্রেরণার প্রথম মৌলিক গান। বাবা কবির বকুলের কথায় প্রেরণার কন্ঠে ধারণ করা ‘মন প্রজাপতি’ গানটির সুর করেছেন পুলক অধিকারী আর সঙ্গীতায়োজনে ছিলেন আহমেদ হুমায়ুন। ঈদের বিশেষ আয়োজনে বুধবার (২৯ মে) গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

ঐদিন রাজধানীর একটি রেস্টুরেন্ট বসে তারকাদের মিলনমেলা। শিল্পীকে আশীর্বাদ জানাতে উপস্থিত হন মিডিয়ার বিভিন্ন অঙ্গনের মানুষ। তার মধ্যে প্রখ্যাত কথা সাহিত্যিক আনিসুল হক, সঙ্গীত পরিবারের রফিকুল আলম, হাসান মতিউর রহমান, শহিদুল্লাহ ফরায়েজী,ফরিদ আহমেদ, রিটন অধিকারী রিন্টু, প্রিন্স মাহমুদ, এস আই টুটুল, ইবরার টিপু, কনা , এলিটা করিম , শফিক তুহিনসহ এই প্রজন্মের অনেক তারকা।

চন্দন রায় চৌধুরীর  ভিডিও পরিচালনায় ‘মন প্রজাপতি’ গানের ভিডিওতে প্রেরণা উড়েছেন প্রজাপতি হয়েই। তার সঙ্গে মডেল হিসেবে আছেন আসিফ ইমরান।

 নিজের প্রথম গান -ভিডিও নিয়ে উচ্ছ্বাসিত প্রেরণা জানালেন- আমি অত্যাধিক আনন্দিত। আমার প্রথম মৌলিক গানের ভিডিও প্রকাশ হলো। আমার গুরুজন যারা আছেন আমি সবার কাছে আশীর্বাদ কামনা করছি।

আহমেদ হুমায়ুন জানালেন- ‘একটি সাংস্কৃতিক পরিবারে, পরিমন্ডলে বেড়ে উঠলে যা হয়, আমি প্রেরণার মধ্যে সেটাই পরিলক্ষিত করেছি। ওর গায়কী মুগ্ধ করার মতো। আশা করছি গান নিয়ে ও অনেক দূর যাবে। প্রেরণার জন্য শুভ কামনা।

উল্লেখ্য, প্রেরণা এর আগে মার্কিন গায়িকা ক্রিস্টিনা অ্যাগুইলেরার ‘হার্ট’ এবং ব্রিটিশ গায়ক এড শেরানের ‘থিংকিং আউট লাউড’গান দুটি কভার করে ইউটিউবে প্রকাশ করে প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও ওরা দুই বোন, প্রেরণা ও প্রতীক্ষা মৃনাল কান্তি দাসের ‘তুমি চাইয়া দেখো’ গনটি কভার করে। সাউন্ডটেকের ব্যানারে গানটির ভিডিও গত বছর ঈদ উল আযহায় প্রকাশিত হয়। এরপর এ বছর এফ এম  রেডিও  বাংলা ঢোল তাদের ফেইসবুক পেইজে তাদের করা কাভার সং ‘ওয়াইল্ড ওয়ার্ল্ড’ এর মিউজিক ভিডিও বের করে।  যার প্রতিটি প্রশংসিত হয় দর্শক-শ্রোতা মহলে।

এম/ এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়