• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে মামলার শুনানি কাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০১৯, ১২:০৫

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আগামীকাল মঙ্গলবার (২৮ মে) শুনানি অনুষ্ঠিত হবে। এ মামলায় গত ১২ মে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

ঢাকা মহানগর হাকিম আদালতে অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের পুলিশ পরিদর্শক শওকত আলী সরকার এ চার্জশিট দাখিল করেন। আগামীকাল মঙ্গলবার (২৮ মে) মামলাটি শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

চার্জশিটে উল্লেখ করা হয়- ‘আসামি কাজী নওশাবা ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে জনসাধারণের অনুভূতিতে আঘাত করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ এবং প্রচার করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী) এর ৫৭ (২) ধারায় অপরাধ করেছেন।’

মামলার এজাহারে বলা হয়, গত বছরের ৪ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ান অভিনেত্রী নওশাবা আহমেদ। ফেসবুক লাইভে তিনি বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। একজনের চোখ উঠিয়ে ফেলা হয়েছে এবং চারজনকে মেরে ফেলেছে।’ তার এই উসকানিমূলক বক্তব্যের কারণে র‍্যাব-১ এর ডিএডি মো. আমিনুল ইসলাম উত্তরার পশ্চিম থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় ৫ আগস্ট র‍্যাব-১ এর কর্মকর্তা আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
নতুন তিনটি চলচ্চিত্রে মিম
কত টনের এসিতে কত বিদ্যুৎ বিল
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
X
Fresh