• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নরেন্দ্র মোদির জন্য বিবেকের টুইট

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মে ২০১৯, ২২:০৯

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদি বিরাট ব্যবধানে জয় পেয়েছেন। সোশ্যাল মিডিয়ায় চলছে মোদি বন্দনা।

এবার মোদির জন্য টুইট করলেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। টুইটে তিনি লিখেছেন, ‘যে সব রাজনৈতিক নেতারা মোদির নামে কুৎসা রটাতে ব্যস্ত ছিলেন, তাদের অনুরোধ করছি। মোদিকে ঘৃণা করার পেছনে সময় নষ্ট না করে, দেশকে ভালোবাসুন৷

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে তৈরি চলচ্চিত্র ‘পিএম নরেন্দ্র মোদি’। এই ছবিতে নরেন্দ্র মোদির চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয়। ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর ২৪ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। এই ছবি ঘিরে তুমুল শোরগোল বলিউড পাড়ায়৷ ছবি মুক্তি নিয়েও চলেছিল নানা টালবাহানা৷ লোকসভা ভোটের ফলাফলে সাফল্যের পর মোদির বায়োপিক ঘিরে উৎসাহ আরও বেশিমাত্রায় বাড়বে বলে মনে করছেন অনেকেই৷

এবারের নির্বাচনে বিজেপি ২৯৮টি এবং কংগ্রেস ৫৩টি আসনে জয়লাভ করেছে। গত তিন দশকেরও বেশি সময়ের মধ্যে এই প্রথম কোনও দল এককভাবে এমন সংখ্যাগরিষ্ঠতা পেলো।

এবারের নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) ৩৪৪টি এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) ৮৩ আসনে জয়লাভ করেছে।

দেশটিতে সরকার গঠনের জন্য কোনও দল বা জোটকে ৫৪৩টি লোকসভা আসনের মধ্যে ২৭২টিতে জয়লাভ করতে হয়। এবার ৫৪৩টি আসনের মধ্যে ৫৪২টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh