logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

কানাডার চলচ্চিত্র উৎসবে মোনালিসা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মে ২০১৯, ১৫:৫২
নন্দিত মডেল ও অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা। ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল অব সাউথ এশিয়া’র আয়োজনে আমন্ত্রণ পেয়েছেন তিনি। কানাডার টরন্টোতে ৯ মে থেকে শুরু হয়েছে অষ্টমবারের মতো দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ চলচ্চিত্র উৎসব ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল অব সাউথ এশিয়া’।

দক্ষিণ এশিয়ার ঐতিহ্যকে উদযাপন করার উদ্দেশ্যেই এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়ে থাকে। সেখানে বাংলাদেশের একজন সংস্কৃতিকর্মী হিসেবে উৎসবে অংশ নেয়ার জন্য বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়েছেন মোনালিসা।

বর্তমানে আমেরিকাতে রয়েছেন মোনালিসা। তিনি বলেন, এই আমন্ত্রণ পাওয়াটা অনেক সম্মানের, গর্বের। আয়োজক কমিটির কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমার খুব ভালো লাগছে এই ভেবে যে, বাংলাদেশের একজন সংস্কৃতি প্রতিনিধি হয়ে এই উৎসবে অংশ নিতে যাচ্ছি। আগামী ১৮ ও ১৯ মে টরন্টোতে এই উৎসবে বাংলা ভাষার সিনেমা প্রদর্শিত হবে। আর এ দু’দিনই  উপস্থিত থাকবো আমি।

জানা গেছে, ১২ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে ১৫টি ভাষার ১৫০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। বিশ্বের বিভিন্ন দেশের অনেক তারকা, পরিচালক এই উৎসবে অংশ নেন। এবারের উৎসবে বাংলা ভাষার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পথের পাঁচালি’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘জন্মভূমি’ ও ‘ইতি তোমারই ঢাকা’ এবং  স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘একাত্তরের দিন, ‘অররা বরিয়ালিস, ‘অবুঝপনা’ ও ‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনরারম্ভ’ প্রদর্শিত হবে।

এম/ এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়