• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

থেমে গেল ডরিস ডে’র চিরচেনা হাসি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ মে ২০১৯, ১৭:৫২

হলিউডের কিংবদন্তী অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী ডরিস ডে আর নেই। গতকাল সোমবার ক্যালিফোর্নিয়ার কারমেল ভ্যালির বাড়িতে ৯৭ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। তার চলে যাওয়াতে থেমে গেল হলিউড ভুবনের সেই চিরচেনা হাসি।

অভিনেত্রী ও সঙ্গীতশিল্পীর পাশাপাশি ডরিস ডে একজন পশুকল্যাণ কর্মী ছিলেন। সোমবার ডরিস ডে অ্যানিমাল ফাউন্ডেশনের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানা যায়, ক্যালিফোর্নিয়ার কারমেল ভ্যালিতে নিজের বাসভবনে প্রয়াত হয়েছেন শিল্পী। বয়স অনুযায়ী তার স্বাস্থ্য যথেষ্ট ভালো থাকলেও শেষ কয়েকদিন নিউমোনিয়ায় ভুগে কষ্ট পাচ্ছিলেন তিনি। তবে মৃত্যু পর্যন্ত তার পাশে ছিলেন ঘনিষ্ঠ বন্ধুরা।

ডরিসের নিষ্পাপ মুখ, মিষ্টি হাসি আর সুরেলা কণ্ঠস্বরে মোহিত হয়েছেন পঞ্চাশ ও ষাটের দশকের অসংখ্য দর্শক ও শ্রোতা।  ১৯৩৯ সালে বিগ ব্যান্ডের সংগীতশিল্পী হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। এরপর আসেন অভিনয়ে। অভিনেতা রক হাডসনের সঙ্গে তার জুটি বক্স অফিসে বেশ কয়েকটি হিট সিনেমা উপহার দেয়। ১৯৫৬ সালে মুক্তি পাওয়া অ্যালফ্রেড হিচকক নির্দেশিত ‘দ্য ম্যান হু নিউ ঠু মাচ’ সিনেমার একটি গান তাকে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে দেয়। সোনালি চুলের এই সুন্দরী অভিনয় ও গানের জন্য পেয়েছেন উল্লেখযোগ্য অনেক পুরস্কার। ২০০৮ সালে তাকে গ্র্যামিতে আজীবন সম্মাননা দেয়া হয়।

 

জিএ/ডি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়