• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং নভেম্বরে

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মে ২০১৯, ১৭:৪৬

আসছে নভেম্বর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং শুরু হবে। ছবিটির ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল এ তথ্য দিয়েছেন।

ভারতীয় গণমাধ্যমকে এই নির্মাতা জানান, ছবির দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট বা তিন ঘণ্টা। শুটিং শুরু হয়ে গেলে ৮০ দিনেই দৃশ্যধারণের কাজ শেষ করা যাবে। পরবর্তী কাজ হবে মুম্বাইতে। আর ছবিটি ২০২০ সালে মুক্তির জন্য প্রস্তুত হবে।

ছবির চিত্রনাট্যকার অতুল তিউয়ারি আগামী সপ্তাহেই ঢাকায় আসবেন এবং সংগ্রহ করবেন প্রয়োজনীয় তথ্য। তার এই গবেষণায় সাহায্য করবেন জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা ও ‘হাসিনা: আ ডটার্স টেল’ ডকু ফিকশনের পরিচালক পিপলু আর খান।

৭ মে বাংলাদেশের একটি প্রতিনিধি দল যায় ভারতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে সেই দলে ছিলেন তথ্য সচিব আবদুল মালেক, এফডিসি’র পরিচালক (উৎপাদন) নুজহাত ইয়াসমিন, তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র বিভাগ) প্রতাপ চন্দ্র বিশ্বাস ও ডকু ফিকশন ‘হাসিনা: আ ডটার্স টেল’র নির্মাতা পিপলু আর খান।

শুধু বঙ্গবন্ধুর বায়োপিকই নয়, সভায় কথা হয় মহান মুক্তিযুদ্ধের ওপর একটি তথ্যচিত্র নির্মাণ নিয়েও। এটিও নির্মিত হবে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায়।

এম/ডি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
২৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
X
Fresh