• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মে ২০১৯, ১৬:০০

মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে সাফল্যের পর মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত, জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও টেনডেম প্রোডাকশন প্রযোজিত ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি নির্বাচিত হয়েছে ‘সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ এর জন্য।

আসছে ১০ জুন দুপুর ২টায় ও ১৩ জুন রাত ৮টায় সিডনির ‘ড্যান্ডি অপেরা সিনেমা হলের ‘সিনেমা ওয়ান’-এ চলচ্চিত্রটির দুটি প্রদর্শনী হবে। চলচ্চিত্রটির প্রদর্শনী উপলক্ষে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা সিডনি যাচ্ছেন ৯ জুন।

চলচ্চিত্রটি ফেস্টিভ্যালে প্রেজেন্ট করা ছাড়াও তারা অংশ নিবেন প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায়।

সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল তাদের প্রোগ্রাম নোটে ছবিটি সম্পর্কে লিখেছেন, ‘বার্লিন ফেস্টিভ্যালে সিলভার বিয়ার জয়ী সিনেমাটোগ্রাফার আজিজ জাম্ভাকিয়েভের অনন্য সাধারণ এক সিঙ্গেল শটের মধ্য দিয়ে এই অডাশিয়াস ছবি ‘শনিবার বিকেল‘ আমাদেরকে নিয়ে যায় ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতরে ঘটে যাওয়া এক ভীতিকর সময়ে। কিন্তু ফারুকীর আসল উদ্দিষ্ট সন্ত্রাসের চিত্রায়ণ নয়। তার আসল আরাধ্য বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষের মানবিকতায়, সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার উদ্বোধনে।’

উল্লেখ্য, কিছুদিন আগে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ‘শনিবার বিকেল’ ছবিটি দুটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার অর্জন করে।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
বিশ্বব্যাপী মানবাধিকার পরিস্থিতি অস্থিতিশীল করছে যুক্তরাজ্য: অ্যামনেস্টি 
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন
হিলিতে কোটি টাকার কোকেন উদ্ধার
X
Fresh