• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভাইয়ের টেলিফিল্মে বোনের গান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মে ২০১৯, ১৫:৫১

রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত ছোট গল্প ‘রবিবার’-এর অবলম্বনে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘বন্ধু হে আমার’। কবিগুরুর ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে নির্মিত হয়েছে টেলিফিল্মটি। এর চিত্রনাট্য পরিচালনা করেছেন তরুণ নির্মাতা রাকেশ বসু। সঙ্গীতায়োজন ও গানে কণ্ঠ দিয়েছেন রবীন্দ্রসংগীত শিল্পী দেবলীনা সুর।

রাকেশ বসু ও দেবলীনা সুর সম্পর্কে মাসতুত (খালাতো) ভাই-বোন। টেলিফিল্মটির সুবাদে এই প্রথম একসঙ্গে কাজ করছেন তারা।

এ প্রসঙ্গে নির্মাতা রাকেশ বসু বলেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুর আর বাঙালির দৈনন্দিন জীবন একই সূত্রে গাঁথা। বাঙালির চিন্তা ও মননে রবীন্দ্রনাথের লেখনী, তার গান, নাটক বা ছোট গল্প সবকিছু এমনভাবে গ্রথিত যা থেকে জীবনকে বা তার জীবন-দর্শনকে কোনোভাবেই আলাদা করা যায় না। তাই তো তার সব সৃষ্টি কালজয়ী। সেই কালজয়ী লেখনীকে সময়ের আবর্তে একটু অন্যভাবে যদি দেখা যায় তাহলে কেমন হয়? কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

সঙ্গীতশিল্পী দেবলীনা সুর বলেন, ‘অনেক দিন পর রাকেশ দার ফোন ‘শোন রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আমি একটা টেলিফিল্ম করছি। টেলিফিল্মের সংগীতের কাজটা তুই করে দে সোনা বোন।’ আমি প্রথমে একটু ঘাবড়ে গিয়েছিলাম। তারপর স্ক্রিপ্ট পড়ে ও দাদার কথা শুনে মনে হলো কাজটা করি-একটা অন্যরকম অভিজ্ঞতার স্বাদ পাবো । যদিও খুব অল্প সময়ে কাজটা করা। আমি চেষ্টা করেছি ভালো করবার। আর ভাই-বোন একসঙ্গে কাজ করবো, এটা একটা অন্যরকম অনুভূতি।

টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম, মম, সুজাত শিমুল, অধরা প্রিয়া, শেকানুল শাহী, মুন, নিপুণ প্রমুখ।

আগামী ৮ মে, বিকাল ৩টা ৫ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ে টেলিফিল্মটি প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্দেশক।

জিএ/জেবি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh