• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সুবীর নন্দীর জনপ্রিয় গান (ভিডিওসহ)

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০১৯, ১০:১১

‘পাখি রে তুই দূরে থাকলে কিছুই আমার ভালো লাগে না’গেয়েছিলেন বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দী। আজ তিনি আমাদের মাঝে নেই। পাখি হয়ে উড়াল দিয়েছেন দূর অজানায়। তিনি চলে গেছেন তবে রেখে গেছেন অসংখ্য জনপ্রিয় গান। তিনি তার সুরের মূর্ছনা নিয়ে আজীবন বেঁচে থাকবেন বাংলা গানের ভুবনে।

মঙ্গলবার (৭ মে) বাংলাদেশ সময় ভোর ৪টা ২৬ মিনিটে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে তিনি গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বাংলাদেশ বেতার, টেলিভিশন ও বাংলা চলচ্চিত্রে তিনি উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

সুবীর নন্দীর বিখ্যাত কিছু গান

কতো যে তোমাকে বেসেছি ভালো, একটা ছিল সোনার কন্যা মেঘ বরণ কেশ, পাখিরে তুই খাঁচা ভেঙে আমার কাছে আয়, তোমারি পরশে জীবন আমার ওগো ধন্য হলো, পাহাড়ের কান্না দেখে তোমরা তাকে ঝরনা বলো, আমার এ দুটি চোখ পাথর তো নয়, বন্ধু হতে চেয়ে তোমার শত্রু বলে গণ্য হলাম, হাজার মনের কাছে প্রশ্ন রেখে, নেশার লাটিম ঝিম ধরেছে, ও আমার উড়াল পঙ্খী রে, দিন যায় কথা থাকে, আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি, কেনো ভালোবাসা হারিয়ে যায়, বন্ধু তোর বারাত নিয়া, এই পারে এক জনা কান্দে, তুমি এমনই জাল পেতেছ সংসারে ইত্যাদি।

কতো যে তোমাকে বেসেছি ভালো

একটা ছিল সোনার কন্যা মেঘ বরণ কেশ

পাখিরে তুই খাঁচা ভেঙে আমার কাছে আয়

তোমারি পরশে জীবন আমার ওগো ধন্য হলো

পাহাড়ের কান্না দেখে তোমরা তাকে ঝরনা বলো

আমার এ দুটি চোখ পাথর তো নয় বন্ধু হতে চেয়ে তোমার শত্রু বলে গণ্য হলাম হাজার মনের কাছে প্রশ্ন রেখে ও আমার উড়াল পঙ্খী রে দিন যায় কথা থাকে আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি কেনো ভালোবাসা হারিয়ে যায় জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh