• ঢাকা রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

পাস করেছেন দীঘি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ মে ২০১৯, ১৬:২৬ | আপডেট : ০৬ মে ২০১৯, ১৬:৩২

বেশ কয়েক বছর আগেই পরিচিত অপরিচিতদের অনেকের মোবাইল ফোনে কল করলে মায়াবী সুরে শোনা যেত কয়েকটি লাইন ‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না? সে আজকে আমার নাম ধরে ডেকেছে, আর এ কথাটা না মা কিছুতেই বিশ্বাস করছে না। আমি কী তাহলে ভুল শুনেছি, কেমন লাগে বলো তো বাবা?’ মন কাড়া এই কথাগুলো কেউবা রিংটোন হিসেবে ব্যবহার করতেন। পরবর্তীতে শিশুশিল্পী হিসেবে বেশ কিছু সিনেমায় অভিনয় করেছে দীঘি। এরপর অভিনয়ে বিরতি নিয়ে পড়াশোনায় মনযোগী হয় সে। এবার এসএসসি পাস করেছেন দীঘি।

চলতি বছরের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অভিনেত্রী দীঘি ‘এ-মাইনাস’ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। সোমবার দুপুরে ফলাফল ঘোষণার পর বিষয়টি জানিয়েছেন তার বাবা অভিনেতা সুব্রত বড়ুয়া।

তিনি বলেন, দীঘি স্ট্যামফোর্ড স্কুল ও কলেজ থেকে এবছর এসএসসি পরীক্ষা দিয়েছিল। রেজাল্ট খুব একটা ভালো হয়নি। জিপিএ-৩.৬১ পেয়ে উত্তীর্ণ হয়েছে। চেষ্টা করবো ভালো একটা কলেজে ভর্তি করাতে। আমরা চাই আগামীতে ভালো করুক।

দীঘি চলচ্চিত্র পরিবারের সন্তান। সাংস্কৃতিক অঙ্গনে তার বেড়ে ওঠা। বাবা সুব্রত বড়ুয়া ও মা প্রয়াত চলচ্চিত্র অভিনেত্রী দোয়েলের একমাত্র মেয়ে দীঘি। কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলিওয়ালা’ তার অভিনীত প্রথম চলচ্চিত্র। এই ছবিতে নায়ক মান্না ছিলেন দীঘির প্রিয় ‘কাবুলিওয়ালা’। প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই ২০০৬ সালে ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে সে। এছাড়া দাদীমা, চাচ্চু, বাবা আমার বাবা, ১ টাকার বউ ও অবুঝ শিশুর মতো চলচ্চিত্রে অভিনয় করে দর্শক মন জয় করে দীঘি। বর্তমানে অভিনয় থেকে কিছুটা দূরে আছেন।

জিএ/ এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়