• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সুবীর নন্দীর চিকিৎসা শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মে ২০১৯, ১৪:১৯

বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাসেবা দেয়া শুরু হয়েছে। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় সিঙ্গাপুরের হাসপাতালে এই শিল্পীর ভর্তি–প্রক্রিয়া সম্পন্ন হয়। এর আগেই সুবীর নন্দীকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স সিঙ্গাপুরে পৌঁছায়। সুবীর নন্দীর সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০টা ৪০ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে সুবীর নন্দীকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে। সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে অনেকদিন ধরেই যোগাযোগ করা হচ্ছিল। চিকিৎসার ব্যাপারে সবুজ সংকেত পাওয়ার পরই উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

এর আগে সোমবার রাত পৌনে ১১টার দিকে শিল্পীকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি উড্ডয়ন করে। কিন্তু কিছুক্ষণ পর আবার তা ফিরে আসে। পরে তাকে আবারও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। এরপর মঙ্গলবার দুপুরের পর আবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে আগেই জানানো হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে।

সুবীর নন্দী ১২ এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। শারীরিক অবস্থা খারাপ হয়ে গেলে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞার পরও কমেছে দাম
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বড় খামারিদের কারসাজিতে ৫০০-তে নামছে না গরুর মাংস 
ধানখেতে পড়ে ছিল যুবকের মরদেহ
X
Fresh