logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ এপ্রিল ২০১৯, ১৮:৪৫ | আপডেট : ০৩ মে ২০১৯, ১৫:০৯

বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৩টায় তাকে কেবিন থেকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তার অবস্থা বেশ শঙ্কাযুক্ত। চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে আছেন তিনি।

বিষয়টি আরটিভি অনলাইনকে জানিয়েছেন এটিএম শামসুজ্জামানের সার্বক্ষণিক সঙ্গী দেবাশীষ দে মিঠু। শামসুজ্জামান অসুস্থ হলে তার সঙ্গী হিসেবে দেখাশোনা করছেন বলে জানান তিনি।

আরটিভি অনলাইনকে দেবাশীষ দে মিঠু আরও বলেন, তিনি আইসিসিইউতে আছেন। ডাক্তার বলছেন এখনও শঙ্কাযুক্ত। প্রতি সেকেন্ডে তার প্রেশার কাউন্ট করা হচ্ছে। তার অভিনীত নোয়াশাল নাটকে আমি ম্যানেজমেন্টের দায়িত্বে আছি। আমি তার পারিবারিক সদস্য হিসেবে কাজ করছি। তাকে নিয়ে দুই তিন বার ইন্ডিয়াতেও গিয়েছি।

শামসুজ্জামানের মেজো মেয়ে কোয়েল আহমেদ আরটিভি অনলাইনকে বলেন, বাবার লাঞ্চ আপাতত কাজ করছে না। লাঞ্চে ইনফেকশন হয়েছে। আজ সকালে বাবার সিটিস্ক্যান করার কথা ছিল অক্সিজেনের অভাবে সিটিস্ক্যান করা সম্ভব হয়নি। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন। আমরা চাই আবার তিনি আমাদের মাঝে ফিরে আসবেন।

গত ২৭ এপ্রিল শনিবার টানা তিন ঘণ্টা অস্ত্রোপচার শেষে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়। রোববার (২৮ এপ্রিল) সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

এর আগে গত শুক্রবার (২৬ এপ্রিল) রাত ১২টার দিকে অসুস্থবোধ করলে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা।

তিনি ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পোগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাইস্কুলে।

১৯৬১ সালে উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান এটিএম শামসুজ্জামান।

১৯৬৫ সালে সর্বপ্রথম চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য লিখেন। সিনেমার নাম ‘জলছবি’। একই বছরে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। প্রথম অভিনীত ছবি ‘ন্যায়ী জিন্দেগী’; যা শেষ পর্যন্ত সমাপ্ত হয়নি। তিনি ১৯৭৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমনি’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর অভিনয় করেছেন বহু সিনেমায়। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করেও প্রশংসিত হন।

 

জিএ 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়