logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

চিরনিদ্রায় শায়িত হলেন কৌতুক অভিনেতা আনিস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ এপ্রিল ২০১৯, ১৩:৫২ | আপডেট : ৩০ এপ্রিল ২০১৯, ১৩:৫৮

পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে জনপ্রিয় কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিসকে।

সোমবার মাগরিবের পর ফেনীর ছাগলনাইয়া উপজেলার বল্লবপুর গ্রামে জনপ্রিয় এই অভিনেতার দাফন সম্পন্ন হয়।

অভিনেতার জামাতা আলাউদ্দিন শিমুল জানান, মাগরিবের নামাজের পর আমার শ্বশুরের তৃতীয় জানাজা হয়। এরপর তাকে পারিবারিক কবরস্থানেই সমাহিত করা হয়েছে। গতকাল সকালে টিকাটুলি জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছিল। দ্বিতীয় জানাজা হয় এফডিসিতে। এরপর তাকে গ্রামের বাড়িতে আনা হয়।

আনিসুর রহমান আনিস রোববার (২৮ এপ্রিল) রাত ১১টায় টিকাটুলির নিজ বাসায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দুই মেয়ে রেখে গেছেন।

সোমবার বেলা ১১টার দিকে তার মরদেহ নেয়া হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে। সেখানে কৌতুক অভিনেতা আনিসকে শেষবারের মতো বিদায় জানান তার সহকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন চিত্রনায়ক আলমগীর, ওমর সানী, ড্যানি সিডাক, খল অভিনেতা মিশা সওদাগর, প্রযোজক খোরশেদ আলম খসরু প্রমুখ। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি তার মরদেহে পুষ্পস্তবক অর্পণ করেন।

আনিস সর্বশেষ অভিনয় করেছেন উত্তম আকাশ পরিচালিত ‘যেমন জামাই তেমন বউ’ চলচ্চিত্রে। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘এই তো জীবন’, ‘পয়সে’, ‘মালা’, ‘জরিনা সুন্দরী’, ‘জংলী মেয়ে’, ‘মধুমালা’, ‘ভানুমতি’, ‘পদ্মা নদীর মাঝি’, ‘সূর্য ওঠার আগে’, ‘অধিকার’ ‘অঙ্গার’, ‘বারুদ’, ‘ঘর সংসার’, ‘এমিলের গোয়েন্দা বাহিনী’, ‘ পুরস্কার’ ‘লাল কাজল’, ‘ নির্দোষ’ , ‘সানাই’ , ‘উজান ভাটি’, ‘তালাক’ ইত্যাদি। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র অনেক পর্বে অভিনয় করেছেন।

ক্যারিয়ারে চার শতাধিক চলচ্চিত্র, অসংখ্য রেডিও ও টিভি নাটকে অভিনয় করেছেন অভিনেতা আনিস। জিল্লুর রহিমের ‘এইতো জীবন’ চলচ্চিত্রে অভিনয় দিয়ে শুরু হয় আনিসের অভিনয় জীবন। এটি ১৯৬৪ সালে মুক্তি পায়।

 

জিএ/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়