logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

সুবীর নন্দীকে নিতে সন্ধ্যায় আসছে এয়ার অ্যাম্বুলেন্স

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ এপ্রিল ২০১৯, ১৬:০০ | আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ১৬:৪১

উন্নত চিকিৎসার জন্য বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে আজ রাতে সিঙ্গাপুরে নেয়া হবে। তাকে নিতে সন্ধ্যা ছয়টায় সিঙ্গাপুর থেকে আসছে এয়ার অ্যাম্বুলেন্স। এরপর রাত আটটা দিকে শিল্পীকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হবে। তার সঙ্গী হবেন মেয়ে মৌ।

এসব কথা জানালেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন।

সুবীর নন্দীর অবস্থা নিয়ে তিনি বলেন, তার অবস্থা আগের মতোই আছে। সকালে এক ব্যাগ রক্ত দেয়া হয়েছে।

দেশের বাহিরে চিকিৎসা প্রসঙ্গে সামন্ত লাল সেন বলেন, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা রয়েছে। সবাই তার জন্য আশীর্বাদ রাখবেন। আশা করি, তিনি সুস্থ হয়ে ফিরবেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে আগেই জানানো হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে।  ১৯ এপ্রিল সন্ধ্যায় গণভবনে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম ও ডা. সামন্তলাল সেন। তারা সুবীর নন্দীর চিকিৎসা সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এরপর দ্রুত নির্দেশনা আসে। 

প্রসঙ্গত, সুবীর নন্দী ১২ এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। শারীরিক অবস্থা খারাপ হয়ে গেলে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। এখনও পর্যন্ত তিনি  সিএমএইচে চিকিৎসাধীন।

একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।  

 

জিএ/এম  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়