• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘পিকনিক’ দিয়ে যাত্রা শুরু করবে ‘সিনেবাজ ফিল্মস’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৯, ১৫:১০

বাংলা চলচ্চিত্র বর্তমানে একটি সংকটময় মূহূর্তে দাঁড়িয়ে আছে। এরই মধ্যে দেশের অনেক নামী চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। এমতাবস্থায় বাংলা সিনেমাকে পৃষ্ঠপোষকতা করে দেশে ও দেশের বাইরে এগিয়ে নিয়ে যাবার মতো প্রতিষ্ঠানের সংখ্যা এখন খুবই কম। তাই গুণগতমানের চলচ্চিত্র দর্শকদের উপহার দিতে ‘সিনেবাজ ফিল্মস’ যাত্রা শুরু করতে যাচ্ছে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এর উদ্বোধনী অনুষ্ঠান হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক এবং বিশেষ অতিথি ছিলেন চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানের শুরুতেই নির্মাতা ও ‘সিনেবাজ ফিল্মস’ এর ক্রিয়েটিভ ডিরেক্টর ইফতেখার চৌধুরী নতুন এই প্রযোজনা প্রতিষ্ঠানের সকলের সাথে মঞ্চে পরিচয় করিয়ে দেন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাম ইসলাম, চেয়ারপারসন জোৎস্না ইসলাম, জনপ্রিয় অভিনেতা ও কোম্পানীর ডিরেক্টর অফ কমিউনিকেশন স্বাধীন খসরু, কনসালটেন্ট রমিম রায়হান, মিউজিক সুপারভাইজার আহমেদ হুমায়ূনসহ অনেকে।

চিত্রনায়ক ফারুক তার বক্তব্যে বলেন, আপনারা ভালো চলচ্চিত্র তৈরি করুন আমি সব সময় আপনাদের সঙ্গে আছি। কারণ চলচ্চিত্র হচ্ছে পৃথিবীর অন্যতম শক্তিশালী মাধ্যম। এই প্রতিষ্ঠানের জন্য শুভ কামনা জানাচ্ছি।

‘সিনেবাজ ফিল্মস’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাম ইসলাম বলেন, বিদেশে থাকলেও আমি বাংলা চলচ্চিত্রকে ভালোবাসি। এখানের শিল্পী, কলাকুশলীরা অনেক মেধাবী। তাদের নিয়ে গুণগতমানের প্রোডাকশন নিয়মিত করতে চাই এবং বিশ্বের মানুষের কাছেও তা পৌছাতে চাই।

চেয়ারপারসন জোৎস্না ইসলাম বলেন, ছেলেবেলা থেকেই বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের ছবি দেখে এসেছি। পরিচালক, প্রযোজকরা ভালো মানের ছবি উপহার দিয়েছেন। এখনও বিশ্বাস করি, আমরা ভালো কিছু কাজ এই সিনেবাজের মাধ্যমে দর্শকদের দিতে পারব।

স্বাধীন খসরু বলেন, ইউকে ও বাংলাদেশ বেইজ কোম্পানি এটি। অতীতে অনেক ভালো প্রোডাকশন হাউজ ছিল এদেশে। যে ছবিগুলো বাংলাদেশকে রিপ্রেজেন্ট করেছে। বর্তমানে ভালো প্রোডাকশন হাউজ দেশে নেই বললেই চলে। বিশ্বায়নের যুগে সিনেবাজ ফিল্মস সেই সাহসী উদ্যোগ নিয়েছে। এই প্রতিষ্ঠান থেকে আন্তর্জাতিকমানের ছবি প্রযোজনার পাশাপাশি মুক্তিও দেয়া হবে।

চলচ্চিত্র নির্মাতা ইফতেখার চৌধুরী বলেন, বর্তমানে ভালো মানের চলচ্চিত্র কম তৈরি হচ্ছে। যে সিনেমাটা শুধু দেশে না বাইরেও মুক্তি দিতে পারব আমরা সেই ধরনের ছবি দর্শকদের উপহার দিতে চাই। ভালো কিছু কনটেন্ট তৈরি করতে চাই সিনেবাজ থেকে। এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘পিকনিক’, ‘বিফোর ডন’সহ বেশকিছু নতুন ছবি শুরু করতে যাচ্ছি আমরা।

অনুষ্ঠানে গায়িকা মেহরীন, চলচ্চিত্র নির্মাতা ওয়াজেদ আলী সুমন, দেবাশীষ বিশ্বাস, চিত্রনায়ক ড্যানি সিডাক, বাপ্পি চৌধুরী, রোশান, চিত্রনায়িকা ববি, জলি, রাহা তানহা খানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
নতুন সিনেমার ঘোষণা দিলেন সালমান খান
এক সিনেমার মহরতে এসে নতুন সিনেমার ঘোষণা দিলেন শাবনূর 
বাংলা সিনেমার নায়িকারা সরব টিকটকে
X
Fresh