logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

অ্যাভেঞ্জার্স দেখতে দর্শকের উন্মাদনা, টিকিট নেই

গাজী আনিস, আরটিভি অনলাইন
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৭:১২ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৭:৪৭

একটি টিকিটের অপেক্ষায় শত শত মানুষ। গরম উপেক্ষা করে অধীর আগ্রহে লাইনে দাঁড়িয়েছেন কিশোর কিশোরী এমনকি বয়স্করাও। কেউবা এসেছেন সন্তানের জন্য, কেউবা আবার নাতির জন্য। তাই টিকিট নিয়ে ঘরে ফেরার প্রতিজ্ঞায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে।

বলছি রাজধানীর স্টার সিনেপ্লেক্স জো ও অ্যান্থনি রুশো পরিচালিত অ্যাভেঞ্জার্স: এন্ডগেম সিনেমার অগ্রিম টিকিট কিনতে আসা ভক্তদের কথা। সিনেমাটি আগামীকাল শুক্রবার বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে।

গতকাল বুধবার দিবাগত রাত তিনটার দিক থেকে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের বাইরে ভক্তরা জড়ো হয়। বৃহস্পতিবার ভোর পাঁচটার মধ্যে টিকিটের জন্য লাইন বসুন্ধরা সিটি শপিং মলের বাইরের রাস্তায় উঠে যায়। এছাড়া ঝিগাতলা স্টার সিনেপ্লেক্স সীমান্ত সম্ভারে একই রকম দৃশ্য দেখা যায়। এক সময় টিকিটের জন্য ভক্তদের মধ্যে ছোটাছুটি লেগে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনই কয়েকটি দৃশ্য ভাইরাল হয়েছে। 

বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে টিকেট কিনতে আসেন রাকিব (২২) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। আরটিভি অনলাইনকে তিনি বলেন, জো ও অ্যান্থনির আগের কয়েকটা ছবি দেখেছি। আর মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের এটাই শেষ ছবি তাই মিস করতে চাই না। কষ্ট হলেও একটা টিকিট নিয়ে ফিরতে চাই!

ষাটোর্ধ খালিক চৌধুরী বলেন, আমি ভাতিজার জন্য টিকিট নিতে আসছি। কষ্ট করে অপেক্ষায় আছি। একটা টিকিট হলেই খুশি।

টিকিট কেনার পর উচ্ছ্বাসে কেউ কেউ চিৎকার করছেন। দুষ্প্রাপ্য জিনিস হাতে পেয়ে বাঁধভাঙা খুশিতে ভরে তুলছেন মন। সামাজিক যোগাযোগ মাধ্যমে টিকিটের ছবি তুলে পোস্ট করছেন। খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা ছাড়া অন্যান্য জেলা থেকে এসেছেন অনেকেই। তবে সবখানে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাজ করতে দেখা গেছে।

সবার ভাগ্যে টিকিট হবে না জেনেও দাঁড়িয়ে আছেন অনেকেই। টাকা হাতে নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন।  অন্যদিকে, লাইনে দাঁড়ানোর ঝামেলা থেকে মুক্তি পেতে অনেকেই অনলাইনে টিকিট কিনেছেন। কিন্তু এখানেও অনেক চাপ থাকায় মাঝে মাঝে সিনেপ্লেক্সের ওয়েবসাইট ডাউন দেখা যাচ্ছে বলে জানিয়েছেন দর্শকরা। অনলাইনে আবেদনকারিদের টিকিট বৃহস্পতিবার বিকেল থেকে দেয়া হচ্ছে।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন বিভাগের কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ আরটিভি অনলাইনকে বলেন, দর্শকদের ব্যাপক চাপে শুক্রবার ও শনিবারের টিকিট দ্রুত শেষ হয়েছে। দুপুর ১২টার মধ্যে শুক্র ও শনিবারের ৩৪টি শো-র টিকিট বিক্রি শেষ। দুপুর থেকে রোববারের টিকিট দিচ্ছি। এখানেও টিকিট কমে এসেছে। একজনকে পাঁচটির বেশি অগ্রিম টিকিট দিচ্ছি না।

প্রতিদিনের শো নিয়ে তিনি বলেন, ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’র প্রতিদিন ১৭টি করে শো চলবে স্টার সিনেপ্লেক্সে বসুন্ধরায় আর সীমান্ত সম্ভারে চলবে ৯টি করে। খুশির খবর প্রতিটি শো-র আসন সংখ্যা খুব অল্প সময়ে পরিপূর্ণ হচ্ছে।  তবে অপেক্ষার পরেও যারা টিকিট পাবেন না, তাদের জন্য বিষয়টি দুঃখের।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের শেষ সিনেমা। ২২ এপ্রিল সোমবার রাতে লস অ্যাঞ্জেলসে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। ২৪ এপ্রিল সিনেমাটি মুক্তি পায় চীনে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারতসহ বিভিন্ন দেশে সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রির দিক থেকে পুরোনো সব রেকর্ড ভেঙেছে। চিন ভারতসহ কয়েক দেশে পাইরেসির শিকার হয়েছে। বক্স অফিসে ৩০০ কোটি ডলারের কাছাকাছি আয় করবে বলে ধারণা করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

রাজধানীর স্টার সিনেপ্লেক্সের দুটি শাখা ছাড়াও যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে এই ছবি প্রদর্শিত হবে।

জো ও অ্যান্থনি রুশো এই দুই ভাইয়ের পরিচালনায় ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এতে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস ইভান্স, মার্ক রাফেলো,  ক্রিস হেমসওর্থ, স্কারলেট জোহানসন, বেনেডিক্ট কাম্বারব্যাচ, টম হল্যান্ড, চ্যাডউইক বোসমান, ডন ছেডলে, পল বেট্টানি, পল রুড, এলিজাবেথ ওলসেন, ব্রি লারসন, অ্যান্থনি ম্যাকিয়ে, সেবাস্টিয়ান স্ট্যান, টম হিডেলস্টোন, জো সালডানা, জশ ব্রোলিন ,  ক্রিস প্রাট প্রমুখ।

 

জিএ/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়