• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চীনে মুক্তির পরই অনলাইনে ফাঁস ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ এপ্রিল ২০১৯, ১৩:২৯

পাইরেসির শিকার হলো বহু প্রতীক্ষিত মুভি অ্যাভেঞ্জার্স: এন্ডগেম। ভিডিও ক্যামেরায় ধারণ করা সিনেমার হল প্রিন্টটি ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে বিভিন্ন শেয়ারিং সাইটে।

২২ এপ্রিল সোমবার রাতে লস অ্যাঞ্জেলসে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। ২৪ এপ্রিল সিনেমাটি মুক্তি পায় চীনে। এর দুদিন পরে অর্থাৎ ২৬ এপ্রিল ছিল যুক্তরাষ্ট্রে মুক্তির তারিখ।

কিন্তু বুধবার চিনের স্থানীয় সময় বিকেল ৪ অথবা ৫টার দিকে সিনেমাটি অনলাইনে ফাঁস হয়। পরে দেশটির বিভিন্ন পাইরেট সাইটগুলো সিনেমাটি ছড়িয়ে দেয়।

এ বিষয়ে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে হৈচৈ চলছে।

অন্যদিকে ভারতে মুক্তির দুদিন আগেই সমালোচিত পাইরেসি ওয়েবসাইট ‘তামিল রকার্স’ পুরো সিনেমাটির ক্যামেরা প্রিন্ট অনলাইনে ফাঁস করে। ফ্রি-তে ডাউনলোডের অপশনও দেয় তারা।

সিনেমাটি মুক্তির আগে এর আয়রন-ম্যান চরিত্রের অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র টুইট পোস্টে কাহিনী ফাঁস না করার অনুরোধ করেছিলেন।

চলতি মাসের প্রথমদিকে সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় যুক্তরাষ্ট্রে। প্রথম দিনই বিক্রির রেকর্ড গড়ে। নিলাম সাইটে প্রতিটি টিকিটের দাম ওঠে ৫০০ ডলার। ভারতের একটি সাইট ১০ লাখের বেশি টিকিট বিক্রি করেছে।

ভারতে অ্যাভেঞ্জার্স নিয়ে দর্শকদের মধ্যে বেশ উন্মাদনা। রোববার বেলা ১২টার মধ্যেই শেষ অ্যাডভান্স বুকিং। ভারতের একটি দৈনিক জানায়, সারারাত লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি অনেকে। অনেককেই এরপর দুঃখ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বাংলাদেশেও সিনেমাটির টিকিট বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার অগ্রিম টিকিট বিক্রি শুরু করে রাজধানীর স্টার সিনেপ্লেক্স। সকাল থেকেই বসুন্ধরা সিটির সামনের রাস্তায় ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের শেষ সিনেমা। বক্স অফিসে ৩০০ কোটি ডলারের কাছাকাছি আয় করবে বলে ধারণা করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

জো ও অ্যান্থনি রুশো এই দুই ভাইয়ের পরিচালনায় ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এতে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস ইভান্স, মার্ক রাফেলো, ক্রিস হেমসওর্থ, স্কারলেট জোহানসন, বেনেডিক্ট কাম্বারব্যাচ, টম হল্যান্ড, চ্যাডউইক বোসমান, ডন ছেডলে, পল বেট্টানি, পল রুড, এলিজাবেথ ওলসেন, ব্রি লারসন, অ্যান্থনি ম্যাকিয়ে, সেবাস্টিয়ান স্ট্যান, টম হিডেলস্টোন, জো সালডানা, জশ ব্রোলিন , ও ক্রিস প্রাটপ্রমুখ।

জিএ/এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh