ফেরদৌসের পর অভিনেতা নূরকে ভারত ছাড়ার নির্দেশ

প্রকাশ | ১৮ এপ্রিল ২০১৯, ১৯:০২ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১৯:১৯

আরটিভি অনলাইন রিপোর্ট

ভারতের লোকসভা নির্বাচনে প্রচারণায় অংশ নিয়ে চিত্রনায়ক ফেরদৌসের পর এবার ভারত ছাড়ার নির্দেশ পেয়েছেন গাজি আবদুন নূর।

আজ বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় অভিনেতাকে দেশত্যাগের নির্দেশ দিয়েছে।

গাজি আবদুন নূর জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘রাণী রাসমণি’র অন্যতম চরিত্র ‘রাজা রাজচন্দ্র’র ভূমিকায় অভিনয় করেন। ভারতে বাংলা সিরিয়ালের দর্শকদের কাছে তার জনপ্রিয়তা বেশ। তার বাড়ি বাংলাদেশের বাগেরহাট জেলায়।

জানা গেছে, ভবানীপুরে তৃণমূলের প্রার্থী সাবেক মন্ত্রী মদন মিত্রের সঙ্গে নির্বাচনী প্রচারে ও দমদম কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের নির্বাচনী প্রচারে তিনি অংশ নিয়েছেন। এজন্য তার বিরুদ্ধে নির্বচন কমিশনে অভিযোগ করেছে বিজেপিসহ কয়েকটি রাজনৈতিক দল। জনপ্রিয় এই অভিনেতাকে দেশে ফেরত পাঠানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার (১৬ এপ্রিল) বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌসের ভিসা বাতিল করে দেশে ফেরত পাঠানো হয়।

একইসঙ্গে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে কালো তালিকাভুক্ত করা হয় তাকে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ভিসার শর্ত ভঙ্গ করে গত রোববার উত্তর দিনাজপুরের রায়গঞ্জ আসনের তৃণমূল প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। চলচ্চিত্রের শুটিং ও  বিনোদনমূলক অনুষ্ঠান ছাড়া অন্যকিছুতে তিনি অংশ নিতে পারবেন না বলে তার শর্ত ছিল। তিনি সে শর্ত ভঙ্গ করেছেন।

যদিও তার ভিসার মেয়াদ ছিল ২০২২ সাল পর্যন্ত। এছাড়া ফেরদৌস আহমেদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামির মতো সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ তুলেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। 

 

জিএ/এসএস