• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যেসব বলিউড তারকা নির্বাচনে ভোট দিতে পারছেন না

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ এপ্রিল ২০১৯, ১৪:০৪

ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে ১১ এপ্রিল থেকে। চলবে ১৯ মে পর্যন্ত। বেশ উৎসাহ-উদ্দীপনা নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন ভারতীয়রা। তবে ভোট দেওয়া নাগরিকদের অধিকার হলেও বলিউড তারকাদের অনেকেই চলতি বছরের লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না। তারা যে শুটিংয়ে ব্যস্ত থাকবেন এমনটা নয়, মূল বিষয় হলো ভোট দেবার তাদের কোনও অধিকার নেই।

যেসব তারকা ভোট দিতে পারছেন না-

আলিয়া ভাট

ভোট দিতে না পারার কারণ আলিয়া নিজেই জানিয়েছেন। তার মা সোনি রাজদান ব্রিটিশ নাগরিক। জন্মসূত্রে আলিয়াও ব্রিটিশ নাগরিকত্ব পেয়েছিলেন। এজন্য ভারতীয় নাগরিকত্ব ও পাসপোর্ট না থাকায় ভারতীয় গণতন্ত্রের কোনও নির্বাচনে তিনি অংশ নিতে পারবেন না।

জ্যাকলিন ফার্নান্দেজ

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ অংশ নিতে পারবেন না লোকসভা নির্বাচনে। এই অভিনেত্রীর জন্ম বাহরাইনে। শ্রীলঙ্কায় জন্মেছেন তার বাবা। জ্যাকলিনের মা মালয়েশিয়ার নাগরিক। এ কারণে বর্তমানে মুম্বাইয়ের বাসিন্দা জ্যাকলিন ভোট দিতে পারবেন না।

অক্ষয় কুমার

দেশপ্রেমিক হয়েও বলিউড তারকা অক্ষয় কুমার ভোট দিতে পারবেন না। পাঞ্জাবের অমৃতসরে জন্ম হলেও এই অভিনেতার আছে কানাডার পাসপোর্ট। এ কারণে ভোট দিতে অক্ষম তিনি।

ক্যাটরিনা কাইফ

জনপ্রিয় এই অভিনেত্রী ভোট দিতে পারবেন না কারণ বলিউডের বিখ্যাত এই সুন্দরী আসলে ব্রিটিশ নাগরিক। তাই ভারতের এই নির্বাচনে তার ভোট দেবার অধিকার নেই।

দীপিকা পাড়ুকোন

ডেনমার্কের কোপেনহেগেনে জন্ম হয়েছিল দীপিকার। তার আছে ড্যানিশ পাসপোর্ট। এজন্য তার ভোট দেবার অধিকার নেই।

সানি লিওন

বলিউড অভিনেত্রী সানি লিওনের ক্ষেত্রেও তাই। সানি অর্থাৎ করণজিৎ কৌর জন্মসূত্রে ভারতীয় হলেও তারও রয়েছে কানাডার পাসপোর্ট। তাই তিনিও ভোট দিতে পারবেন না।

ইমরান খান

আমির খানের ভাগ্নে বলিউডের অন্যতম অভিনেতা ইমরান খান। তিনিও ভোট দিতে পারবেন না। আমেরিকার নাগরিক তিনি। সেখানকার পাসপোর্ট রয়েছে তার।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নির্বাচনের টিকিট পেলেন কঙ্গনা
‘ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে’
ভারতের লোকসভা নির্বাচন ১৯ এপ্রিল, ৭ ধাপে হবে ভোটগ্রহণ
ছেলে-মেয়েকে পালিয়ে বিয়ে করার পরামর্শ দিলেন অভিনেত্রী
X
Fresh