logo
  • ঢাকা শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫ জন, আক্রান্ত ২৪২৩ জন, সুস্থ হয়েছেন ৫৭১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

তৃণমূল কংগ্রেসের প্রচারণায় অংশগ্রহণ, ফেরদৌসকে বাংলাদেশে ফেরার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ এপ্রিল ২০১৯, ১৯:৫৪
ছবি: ভারতের গণমাধ্যম দি ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌসকে ভারতের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ না করতে এবং দেশে ফেরার নির্দেশ দিয়েছে দেশটিতে বাংলাদেশি ডেপুটি হাই কমিশন।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে ভারতের বেসরকারি সংবাদ সংস্থা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের (আইএএনএস) বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম বিজনেস স্ট্যান্ড্যার্ড।

ভারতে বাংলাদেশি মিশনের এক কর্মকর্তা জানিয়েছেন, দেশটির লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর ফেরদৌসকে পুনরায় তার শুটিং শুরু করার পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আইএএনএস’কে জানান, গণমাধ্যমের খবরের ভিত্তিতে তিনি প্রচারণায় অংশগ্রহণ করেন কিনা তার কাছে জানতে চাওয়া হয়। তিনি শুটিংয়ের জন্য এই এলাকায় ছিলেন এবং প্রচারণা অংশগ্রহণ করেন বলে জানান।

তিনি আরও জানান, বিদেশি নাগরিক হিসেবে কোনও দেশের নির্বাচনী প্রচারণা অংশগ্রহণ করা ঠিক না। তাই তাকে দেশে ফেরার নির্দেশ দেয়া হয়।

লোকসভা নির্বাচন উপলক্ষে রোববার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে তৃণমূল কংগ্রেসের প্রার্থী কানাইয়া লাল আগারওয়ালের প্রচারণায় ফেরদৌসের অংশগ্রহণ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।

এসময় পশ্চিমবঙ্গের অভিনেতা অঙ্কুশ হাজরা এবং অভিনেত্রী পায়েল সরকারও উপস্থিত ছিলেন।

সোমবার ভারতের নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়, মডেল কোড অব কন্ডাক্টে (এমসিসি) নির্দিষ্ট করে বলা হয়নি যে একজন বিদেশি কোনও রাজনৈতিক দলের পক্ষে প্রচারণায় অংশগ্রহণ করতে পারবে না।

অ্যাডিশনাল চিফ ইলেক্টোরাল অফিসার সঞ্জয় বসু বলেন, এমসিসি এই বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেনি। যদি কেউ অভিযোগ করে, তবে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।

মঙ্গলবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বিদেশিকে দলের প্রচারণায় ব্যবহার করায় তৃণমূল প্রার্থী কানাইয়া লাল আগারওয়ালের বিরুদ্ধে এমসিসি লঙ্ঘনের অভিযোগ দায়ের করে।

কে/ডি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৭৫৬৩ ১২১৬১ ৭৮১
বিশ্ব ৬৫৬৮৫১০ ৩১৬৯২৪৩ ৩৮৭৯৫৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়