logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

দেবলীনার গানচিত্র ‘খেলাঘর’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৩১ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৪১

গেল বছরের অক্টোবরে জনপ্রিয় সঙ্গীতশিল্পী দেবলীনা সুর ‘কী হাওয়ায় মাতালো’ শিরোনামে রবীন্দ্রসংগীতের একটি অ্যালবাম প্রকাশ করেছিলেন। সংগীত আয়োজনে ছিলেন ভারতের রণজয় ভট্টাচার্য। এবার সেই অ্যালবামের একটি গান ‘খেলাঘর’  নিয়ে নির্মিত হয়েছে গানচিত্র।

পয়লা বৈশাখ উপলক্ষে নির্মিত গানচিত্রটি ইতোমধ্যে গানওয়ালার ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে। গানচিত্রের শুটিং হয়েছে ভারতের বোলপুর, শান্তি নিকেতনের খোয়াই হাট, শালবন ও সাঁওতাল পল্লিতে।

এ বিষয়ে দেবলীনা সুর বলেন, ‘আমার গাওয়া রবীন্দ্রসংগীতের অ্যালবাম ‘কী হাওয়ায় মাতালো’ থেকে ‘মোর ভাবনারে কী হাওয়ায়’-এর মিউজিক ভিডিও প্রকাশের পর শ্রোতা-দর্শকরা বেশ ভালোভাবে গ্রহণ করেছিলেন। কেউ কেউ গানচিত্র আকারে প্রকাশের অনুরোধ করেন। মূলত ভক্তদের উৎসাহে অনুপ্রাণিত হয়ে নতুন আকারে গানটি প্রকাশ করেছি।   

আমি শান্তি নিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সংগীত ভবনের রবীন্দ্রসংগীতের শিক্ষার্থী। এই জায়গাটিকে ঘিরে আমার অনেক ভালোলাগা স্মৃতি জমে আছে। এখানে শুটিং করতে গিয়ে বারবার আমি অতীতে ফিরে গেছি। কাজটা ভালো হয়েছে। আশা করি সবার ভালো লাগবে।

‘খেলাঘর’ গানচিত্রটি পরিচালনা করেছেন সুমন সাহা। চিত্রগ্রহণ করেছেন অতনু সর ও অজিত মাইতি। বৈশাখ উপলক্ষে ভারত ও বাংলাদেশের বেশ কিছু বেসরকারি চ্যানেলে গানটি প্রচারিত হয়েছে।

 

জিএ/এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়