• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

এলআরবির নাম বদলে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ এপ্রিল ২০১৯, ১৭:৫২ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ১৭:৫৭

কিছুদিন আগেই ২৮তম জন্মদিন পেরিয়েছে দক্ষিণ এশিয়ার অন্যতম জনপ্রিয় রক ব্যান্ড লাভ রান্‌স ব্লাইন্ড (এলআরবি)।

গেল বছর ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ব্যান্ডটির প্রতিষ্ঠাতা কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। তার স্বপ্নকে চলমান রাখার লক্ষ্যে ব্যান্ডটির জন্মদিনে এলআরবির ভোকাল হিসেবে যুক্ত হন কণ্ঠশিল্পী বালাম।

এবার খবর এসেছে এলআরবি নামটি বদলে যাচ্ছে। ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ রূপে আত্মপ্রকাশ করবে জনপ্রিয় এই ব্যান্ড দলটি। নাম বদলের এই বিষয়টি নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের কেউ কেউ বলছেন কোনও এক ষড়যন্ত্রের শিকার হয়ে ব্যান্ড দলটি নিশ্চিহ্ন হতে যাচ্ছে।

যদিও আইয়ুব বাচ্চুর পরিবারের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল এলআরবি নামটা আর কেউ ব্যবহার করতে পারবে না। বিষয়টি জানার পর এলআরবি নাম পরিবর্তন করেছেন ব্যান্ডের সদস্যরা।

এ বিষয়ে দলটির পক্ষ থেকে জানানো হয়, ‘আইয়ুব বাচ্চুর প্রতি পূর্ণ শ্রদ্ধা আর সম্মান রেখে আমাদের প্রিয় ব্যান্ডকে বাঁচিয়ে রাখতে এই উদ্যোগ। আমরা চাই সবার মনের মধ্যে তিনি ভালোবাসা নিয়ে বেঁচে থাকুন। তার সম্মান রক্ষার্থে আমাদের এই সিদ্ধান্ত।’

গত ৫ এপ্রিল এলআরবির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে রাজধানীর একটি রেস্তোরাঁয় এলআরবির নতুন লাইনআপ ঘোষণা করা হয়েছিল। সে সময় আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা বলেছিলেন, ব্যান্ডের লাইনআপ পরিবর্তন করা নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে ব্যান্ডের কেউ যোগাযোগ কিংবা আলোচনা করেনি। ঘটনার মাত্র কয়েকদিন পর পরিবর্তন হলো ব্যান্ডের নাম।

 জিএ/এম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়