• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

কনসার্ট মাতালেন ‘রকস্টার’ পরমব্রত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ এপ্রিল ২০১৯, ১৮:৩৩
এফডিসিতে অনুষ্ঠিত হলো দু’দিনব্যাপী ‘ক্র্যাক প্লাটুন’ ব্যান্ডের কনসার্ট। ব্যান্ডের ভোকাল রকস্টার পরমব্রত’র গান শুনতে তাকে একটু ছুঁয়ে দেথতে হাজির হাজারো মানুষ।

whirpool
শুনতে আজব ঠেকলেও এটাই সত্যি। তবে, ঠিক বাস্তবের কনসার্ট নয়, এফডিসির ৪ নম্বর ফ্লোরে বিশাল আয়োজনে গত ১১ ও ১২ এপ্রিল টানা দু’দিন ধরে চিত্রায়িত হলো ‘আজব কারখানা’ চলচ্চিত্রের এ কনসার্ট আয়োজন।

চলচ্চিত্রটিতে ‘রকস্টার’ চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত। কনসার্টের চিত্রায়নে তিনি ছাড়াও অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এতে দেখা যায়, কালো পোশাকে, গিটার কাঁধে ‘ক্র্যাক প্লাটুন’ ব্যান্ডের সদস্যদের সঙ্গে এর ভোকাল পরমব্রত গাইছেন। উপচেপড়া দর্শক-শ্রোতা, ভক্তরাও মুহুর্মুহু করতালি ও নাচে ফেটে পড়ছে। কনসার্টের মধ্যেই ঘটছে সিনেমেটিক নানা ঘটনা।

‘রকস্টার’ চরিত্রে নিজের অভিনয় প্রসঙ্গে পরমব্রতও দারুণ উচ্ছ্বসিত। নিজের চরিত্রটি সম্পর্কে বলতে গিয়ে দুই বাংলার রকগান নিয়েও নিজের পর্যবেক্ষণ তুলে ধরেন পরম।

তিনি বলেন, ‘রকস্টার’ বলতে আমরা এক রকম চেহারা ভাবি। তবে রকস্টারের সংজ্ঞাটা কিন্তু জায়গা বিশেষ বদলায়। সময়ের সঙ্গে বদলায়। সে যা ইচ্ছা তাই করতে পারে। সেটা কিন্ত বাংলাদেশে পশ্চিম বাংলা থেকে চিরকালই বেশি ছিল। আমরা কিন্তু খুব ছোটবেলা থেকেই সোলস, মাইলস, আর্টসেল, ওয়ারফেইজ, আইয়ূব বাচ্চু, এদের নাম জানি। কিংবা তাদের গানগুলো আমাদের নিয়মিতই শোনা হয়। হেভি মেটাল বা হার্ড রক গান বাংলাদেশে একটু বেশি হয়েছে কলকাতার থেকে।

যখন শুনলাম এমন একটা চরিত্র করতে হবে, নিজের মেমোরিতে শৈশব-কৈশোরে শোনা বা কলকাতায় বাংলাদেশের রকস্টারদের কনসার্টে দেখা ইমেজগুলো নিজের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা করেছি।

বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকশিল্পের সঙ্গে একজন রকস্টারের সংযোগের ভেতর দিয়ে নতুন এক অনুসন্ধানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘আজব কারখানা’।

শবনম ফেরদৌসী পরিচালিত সরকারী অনুদানের চলচ্চিত্রটিতে পরমব্রতর বিপরীতে অভিষেক ঘটছে মডেল শাবনাজ সাদিয়া ইমি’র। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েলও। কনসার্টের চিত্রায়নে অংশ নেন তারাও।

গত ১৫ মার্চ থেকে বিভিন্ন ধাপে চলছে ‘আজব কারখানা’ নির্মাণ। ময়মনসিংহ, কেন্দুয়া, সিলেট ও রাজধানীর বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হচ্ছে চলচ্চিত্রটি। চলচ্চিত্রটি প্রযোজনা করছেন নির্মাতা ও গণমাধ্যমব্যক্তিত্ব সামিয়া জামান।

এম/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়