• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জাঁকজমকভাবে শেষ হলো চলচ্চিত্র দিবসের সাংস্কৃতিক পর্ব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ এপ্রিল ২০১৯, ১৬:৩৭
ছবি তুলেছেন- গাজী আনিস

জাঁকজমকভাবে এফডিসিতে ৩ ও ৪ এপ্রিল দুই দিনব্যাপী জাতীয় চলচ্চিত্র দিবসের নানা কর্মসূচি অনুষ্ঠিত হলো। গতকাল বৃহস্পতিবার আয়োজনের শেষদিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে নবীন-প্রবীণ শিল্পীদের মিলন মেলা দেখা যায়। উপস্থিত দর্শকদের নাচে গানে মাতিয়েছেন তারা।

সাংস্কৃতিক পর্ব মাতিয়ে রাখেন অঞ্জনা, ওমর সানী, মৌসুমী, আঁচল আঁখি, মাহিয়া মাহি, বিপাশা কবীর, মৌমিতা মৌ, ফেরদৌস, ইমন, জয় চৌধুরী, সাইমন সাদিক, তমা মির্জা, মিষ্টি জান্নাত, রেসি, নিরব, শ্রাবণসহ অনেকেই অংশগ্রহণ করেন। এছাড়া সংগীত পরিবেশন করেন দিনাত জাহান মুন্নী, রবি চৌধুরী, প্রতিক হাসান।

সন্ধ্যায় শুরু হওয়া অনুষ্ঠানটি রাত ১০টার পর আতশবাজির মাধ্যমে শেষ হয়। আগামীদিনে এফডিসি বা বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রি অনেকদূর এগিয়ে যাবে, চলচ্চিত্রের সব সমস্যা নিরসন হবে এই প্রত্যাশায় শেষ হয় অনুষ্ঠানের আয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, উপমহাসচিব শাহীন সুমন, চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজলসহ অনেকে।

৩ এপ্রিল ছিল অনুষ্ঠানের প্রথম দিন। সকাল সাড়ে ৯টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন সৈয়দ হাসান ইমাম। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে পরিবেশিত হয় জাতীয় সঙ্গীত।

বেলা ১১টায় বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল রেড কার্পেট সংবর্ধনা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ে আলোচনা এবং সেমিনার। সেমিনার অনুষ্ঠিত হয় বিকেল ৩টায় সংস্থার ৮ নম্বর সুটিং ফ্লোরে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের ৩ এপ্রিল তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন। এই দিনকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়। সেই ধারাবাহিকতায় এ বছরও উদযাপন করা হচ্ছে দিবসটি।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh