• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলা চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে কাজ করতে হবে: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ এপ্রিল ২০১৯, ১৪:০০
ছবি- সংগৃহীত

বাংলাদেশের চলচ্চিত্রে স্বর্ণযুগ ফিরিয়ে আনতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৩ এপ্রিল) রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)-তে দুইদিনব্যাপি জাতীয় চলচ্চিত্র দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটি ২০১৯-এর আহ্বায়ক সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- তথ্য সচিব আবদুল মালেক, চিত্রনায়ক আলমগীর, ইলিয়াস কাঞ্চন, চিত্রনায়িকা রোজিনা প্রমুখ।

এর আগে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, দেশে একটি সুস্থ সংস্কৃতি চর্চার লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। এফডিসির আধুনিকীকরণের জন্য আমরা প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করবো। এজন্য চলচ্চিত্র শিল্পের উন্নয়নের লক্ষ্যে প্রয়োজক ও পরিচালকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি রুচিশীল চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানান।

বঙ্গবন্ধুকে স্মরণ করে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু দূরদৃষ্টি নিয়ে ঢাকায় চলচ্চিত্র শিল্পের গোড়াপত্তন করেছিলেন, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই চলচ্চিত্রের বিকাশে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বেই বাংলাদেশের চলচ্চিত্র সারাবিশ্বে সমাদৃত হবে।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী শিল্পী ও অতিথিদের সঙ্গে নিয়ে দিবসটি উপলক্ষে বিএফডিসি প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন। চলচ্চিত্রের ইতিহাসভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর তথ্যমন্ত্রীর নেতৃত্বে এফডিসি চত্বর থেকে একটি র্যা্লি বের হয়।

জিএ/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সবাইকে মিলেমিশে দলের জন্য কাজ করতে হবে : নেতাদের প্রধানমন্ত্রী
পোশাকে নয়, মানসিকতায় স্মার্ট হয়ে কাজ করতে হবে : কুজেন্দ্র লাল
X
Fresh