logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

এগিয়ে যাওয়ার নেই মানা

নারী নিয়ে সাত নারী নির্মাতার সাত নাটক আরটিভিতে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ এপ্রিল ২০১৯, ১৩:০৮ | আপডেট : ০৪ এপ্রিল ২০১৯, ১৪:০৪

নারীদের জেগে ওঠার ভিন্ন ভিন্ন গল্প নিয়ে নির্মিত হয়েছে ৭টি নাটক। ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা এই ৭টি নাটক নির্মাণ করেছেন। নাটকগুলো জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি’র পর্দায় প্রচারিত হবে আগামী ৭ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত।

আর ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ এই স্লোগানকে সামনে রেখে আগামী ২২ এপ্রিল সোমবার  থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গমাতা আন্তর্জাতিক নারী গোল্ডকাপ-২০১৯ (অনূর্ধ্ব-১৯)। এই উপলক্ষে আরটিভির অন্যরকম আয়োজন এটি। এই আয়োজনে আরটিভির সঙ্গে আছে কে-স্পোর্টস।

৭ এপ্রিল রোববার থেকে ৭ দিন নাটকগুলো পর্যায়ক্রমে দেখানো হবে। প্রতিটি নাটকের দৈর্ঘ্য ৩০ মিনিট।

প্রথম দিন ৭ এপ্রিল রোববার রাত ৮টায় প্রচারিত হবে ‘সেলাই ঘর’। রচনা ও পরিচালনায়  প্রীতি দত্ত; অভিনয়ে নুসরাত ইমরোজ তিশা, মিলি বাশার, অরিত্রি প্রমুখ।

দ্বিতীয় দিন ৯ এপ্রিল মঙ্গলবার রাত ৮টায় প্রচারিত হবে ‘ধূসর ঘূর্ণি’। রচনা ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনায় ফাহমিদা ইরফান, অভিনয়ে অপর্ণা ঘোষ, মিশু সাব্বির, রাব্বী প্রমুখ।

তৃতীয় দিন ১১ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে ‘মেঘ বালিকার রঙ’। রচনা করেছেন ইফফাত আরেফীন মাহমুদ তন্বী ও পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী আর অভিনয়ে আছেন জাকিয়া বারী মম, ফেরদৌসী মজুমদার, এফ এস নাঈম, দীপা খন্দকার, শাহেদ আলী প্রমুখ।

চতুর্থ দিন ১৫ এপ্রিল সোমবার রাত ৮টায় ‘কুসুমের স্বপ্ন’ প্রচারিত হবে। রচনা ও পরিচালনায় শ্রাবণী ফেরদৌস, অভিনয় শিল্পীরা হলেন- নুসরাত ইমরোজ তিশা, সায়েদ জামান শাওন, মাসুম বাশার, শেলী আহসান প্রমুখ। 

পঞ্চম দিন ১৬ এপ্রিল মঙ্গলবার রাত ৮টায় প্রচারিত হবে ‘পিঁউ- একটি পাখির জীবন’। রচনা ও পরিচালনা করেছেন নাজনীন হাসান চুমকি, অভিনয় শিল্পীরা হলেন- সাদিয়া জাহান প্রভা, ফারহান, অশোক ব্যাপারী, শিল্পী সরকার অপু প্রমুখ।

ষষ্ঠ দিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে ‘স্বপ্নের মেঘদল’। রচনা ও পরিচালনায় মাতিয়া বানু শুকু, অভিনয়ে তানজিন তিশা, রাইসুল ইসলাম আসাদ, দীপা খন্দকার প্রমুখ।

সপ্তম দিন ২১ এপ্রিল রোববার রাত ৮টায় প্রচারিত হবে ‘গাইড’। রচনা ও পরিচালনা করেছেন জিনাত হাকিম, অভিনয় করেছেন শবনম ফারিয়া, রওনক হাসান, আজিজুল হাকিম, রোজি সিদ্দিকী প্রমুখ।

 

জিএ/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়