• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অন্তরালের গল্প শোনালেন ‘প্রেমে পরা বারণ’র গায়িকা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মার্চ ২০১৯, ১৯:২১
ছবি- লগ্নজিতা চক্রবর্তীর ফেসবুক থেকে।

আপনি কি জানেন সুপারহিট ‘প্রেমে পরা বারণ’ গানটি শৈলাদত্ত মৌলিকের ‘সোয়েটার’ সিনেমায় স্থান পাওয়ার আগে দুইবার উপেক্ষিত হয়।

বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে কণ্ঠশিল্পী লগ্নজিতা চক্রবর্তী বলছিলেন, গানটি তৈরির পর প্রথমে আমি সৃজিত মুখার্জিকে পাঠিয়েছিলাম। কারণ তার পরিচালিত ‘চতুষ্কোণ’ ছবির মাধ্যমে আমি প্রথম কাজের সুযোগটি পাই। ‘বসন্ত এসে গেছে’ গানটি সব শ্রোতাই পছন্দ করেছিলেন। আমি জানি ভালো গানের মূল্য তিনি বোঝেন। কিন্তু সৃজিত মিউজিকটি পছন্দ করলেও ছবিতে নিতে পারছেন না বলে জানান। আমার দ্বিতীয় অপশনটি ছিলেন শিবপ্রসাদ মুখার্জি। কিন্তু তার কাছেও সাড়া পাইনি। খবর টাইমস অব ইন্ডিয়া।

পরবর্তীতে আমি গানটি একটি প্রযোজনা প্রতিষ্ঠানে দেই। সেখানে শিবুদা গানটিকে বেশ গুরুত্ব দেন। আমরা গানটি তৈরির পর ‘সোয়েটার’র নির্মাতাকে দেই। সম্প্রতি সৃজিত জানান, গানটি না নেয়া তার জন্য ভুল ছিল। এটি ছিল তার দ্বিতীয় ভুল। আগেরটি হলো অনুপম রায়ের ‘তুমি যাকে ভালোবাসো’ গানটি না নেয়া।

লগ্নজিতার ভাষ্য, গানটি কত বড় প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে গেল নাকি ছোট প্রযোজনা প্রতিষ্ঠানে গেল তা বিষয় না। ভালো গান হলে মানুষের কানে সেটা পৌঁছাবেই। আর সোয়েটার তা প্রমাণ করেছে।

আমার গানটির জন্য দেয়া শ্রম সার্থক হবে কিনা এ নিয়ে চিন্তিত ছিলাম। তবে মানুষের সাড়া দেখে আমি নিজেও অবাক। জানালেন লগ্নজিতা।

এর আগে লগ্নজিতা চক্রবর্তীর গাওয়া ‘ঘরে বাইরে’ ছবির ‘হৃদয়ের রঙ’ গানটিও তুমুল জনপ্রিয়তা পায়।

এম/ডি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
বিদেশি শ্রমিকদের জন্য সুখবর দিল কুয়েত
সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশে সংকট বাড়বে জনতা ব্যাংকের
তীব্র দাবদাহ : ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে ডিএমপির অনন্য উদ্যোগ
X
Fresh