• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জবিতে বুধবার থেকে শুরু হচ্ছে দু’দিনের সঙ্গীত উৎসব

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ১৮ মার্চ ২০১৯, ২১:০৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি)সঙ্গীত বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দু'দিন ব্যাপি ‘৩য় সঙ্গীত উৎসব-২০১৯’। বিশ্ববিদ্যালয় অঙ্গনকে সাংস্কৃতিক বলয়ে আবদ্ধ করতে, সঙ্গীত প্রেমীদের মিলনমেলায় পরিণত করার লক্ষ্যে ৩য় বারেরমতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই উৎসব।

বুধবার (২০শে মার্চ) সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে চলবে এই উৎসব। এই আয়োজনে সঙ্গীত পরিবেশন করবেন বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী, তপন চৌধুরী, ফেরদৌস আরাসহ বরেণ্য সঙ্গীত শিল্পীরা।

উৎসবের সেমিনারে প্রবন্ধ পাঠ করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মঞ্জুর ইসলাম।

এছাড়া ভারত ও জার্মানি থেকে আগত নৃত্যগোষ্ঠী এবং শাস্ত্রীয় সঙ্গীতের বিশিষ্ট শিল্পীরা এই আয়োজনে পরিবেশনা করবেন।

সঙ্গীত উৎসব প্রসঙ্গে অনুষ্ঠানের আয়োজক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের চেয়ারম্যান অনিমা রায় বলেন, সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং পৃষ্ঠপোষকতায় যারা রয়েছেন তারাও সম্মতি জানিয়েছেন। আমরা চেষ্টা করছি পুরান ঢাকার এই অঞ্চলটিকে সাংস্কৃতিক বলয়ে একটি মিলনমেলা করার। যাদের গান আমাদের অনুপ্রেরণা দেয়, পথ দেখায় সেই সব শিল্পীদের আমরা সমবেত করার চেষ্টা করেছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের ছেলে মেয়েরা ও শিক্ষকরা গাইবে।

তিনি আরও জানান, উৎসবের প্রথম দিনে সন্ধ্যা ৭টায় পরিবেশিত হবে রবীন্দ্রনাথের নৃত্যনাট্য চিত্রাঙ্গদা। শিক্ষার্থীরা চার মাসের অনুশীলনের পর প্রথম নৃত্যনাট্যটি পরিবেশন করতে যাচ্ছেন।

এতে তিনি নিজেই সঙ্গীত পরিচালনা করবেন বলে জানান সঙ্গীত বিভাগের চেয়ারম্যান। নৃত্য পরিচালনা করবেন ওয়ার্দা রিহাব।

উৎসবের শেষে শিক্ষার্থীদের যাতায়াত ব্যবস্থার কথা মাথায় রেখে রাত ৮ টা ৩০ এবং রাত ১০ টায় বিশেষ রুটের বাসের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

জিএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
৭ দিনের আশ্বাসের তদন্ত রিপোর্ট জমা পড়েনি ১৭ দিনেও
ফের জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর
সাত দিনেও প্রতিবেদন দেয়নি তদন্ত কমিটি, যা বললেন অবন্তিকার মা
X
Fresh