• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রিয়াঙ্কাকে বহিষ্কারের দাবি পাকিস্তানের

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মার্চ ২০১৯, ১৫:৩০

ইউনিসেফ-এর শুভেচ্ছা দূতের পদ থেকে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে বহিষ্কারের দাবি জানিয়েছে পাকিস্তান। এরই মধ্যে অনলাইনে তার বহিষ্কার নিয়ে স্বাক্ষর গ্রহণ শুরু হয়েছে। কয়েক হাজার মানুষ দাবিটিকে সমর্থন জানিয়ে অনলাইন মাধ্যমে সই করেছেন।

ঘটনার শুরু গত সপ্তাহে। ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন পাকিস্তানের সীমারেখা ভেদ করে গ্রেপ্তার হন। ভারতের পক্ষ থেকে বলা হয়, জঙ্গি ঘাটি ধ্বংস করতে অভিনন্দন সে দেশে বিমান নিয়ে প্রবেশ করে। এই ঘটনায় সাধারণ মানুষের পাশাপাশি বলিউড তারকারা অভিনন্দনকে শুভেচ্ছা জানায়। অভিনন্দনের ফেরত আসার খবরেও বেশ উৎসাহিত হয় বলিউড মহল।

টুইটারে প্রিয়াঙ্কা চোপড়া লেখেন, ‘জয় হিন্দ। ইন্ডিয়ান আর্মড ফোর্সেস।’

এ ঘটনায় ক্ষিপ্ত হন পাকিস্তানী বুদ্ধিজীবীসহ সাধারণ মানুষেরা। ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে প্রিয়াঙ্কাকে দেখতে চান না তারা।

ইউনিসেফের শুভেচ্ছাদূতের পদ থেকে প্রিয়াঙ্কাকে বহিষ্কারের দাবি তুলে www.avaaz.org ওয়েবসাইটে পিটিশন দায়ের করেন তারা। এতে বলা হয়েছে, ‘দুই পরমাণু শক্তিধর রাষ্ট্রের মধ্যে যুদ্ধ বাঁধলে মৃত্যুমিছিল হবে। এতদিন ধরে যা কিছু গড়া হয়েছিল, তা মুহূর্তেই নিঃশেষ হয়ে যাবে। ইউনিসেফ-এর শুভেচ্ছাদূত হিসাবে প্রিয়াঙ্কার নিরপেক্ষ অবস্থান নেয়া উচিত ছিল। শান্তির বার্তা দেয়া উচিত ছিল। সেটা না করে তিনি ভারতীয় বৈমানিকের পক্ষ নিচ্ছেন যে আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানে ঢুকেছিলেন। এরপর ওই পদে তার থাকা মানায় না। অবিলম্বে তাকে বহিষ্কার করা হোক।

বেশ কয়েকবছর ধরে ইউনিসেফ-এর শুভেচ্ছা দূত হিসাবে কাজ করছেন প্রিয়াঙ্কা। পৃথিবীর বিভিন্ন প্রান্তের অবহেলিত শিশুদের নিয়ে সচেতনতা তৈরি, নারীর অধিকার সুনিশ্চিত করা, তাদের কাছে শিক্ষা ও স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া, পরিবেশ রক্ষা এবং লিঙ্গ বৈষম্যের অবসান সংক্রান্ত সামাজিক বিষয় নিয়ে কাজ করতে হয় তাকে। এজন্য তার নিরপেক্ষ অবস্থানে থাকা উচিৎ ছিল বলে দাবি করেন পাকিস্তানের বুদ্ধিজীবীরা।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
X
Fresh