• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নৃগোষ্ঠীর মানুষের সঙ্গে ছবি তুলে সমালোচিত সারা আলী খান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০১৯, ২০:১৭

ভারতের জনপ্রিয় ম্যাগাজিন ফিল্মফেয়ারের মার্চ সংখ্যার প্রচ্ছদে স্থান পেয়েছে বলিউড অভিনেত্রী সারা আলী খানের ছবি। আর এই ছবি তোলা হয়েছে কেনিয়ার মাসাইমারা ন্যাশনাল পার্কে। ম্যাগাজিনের জন্য বিভিন্ন ধরনের ছবি তুলতে ব্যবহার করা হয়েছে কেনিয়ার মাসাইমারা নৃগোষ্ঠীর মানুষদের। আর এজন্য সমালোচিত হয়েছেন সারা।

সম্প্রতি সারার নৃগোষ্ঠীর সঙ্গে তোলা ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিল্মফেয়ার ম্যাগাজিন তাদের অফিসিয়াল অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে সারা একটি লাঠিতে ভর করে বেশ ভঙ্গিমায় দাঁড়িয়ে আছেন, আর নৃগোষ্ঠীর একজন পুরুষ সারার পাশে বার বার লাফ দিয়ে উঁচু হচ্ছেন। ছবিতে হয়ত তাকেও মডেল হিসেবে ব্যবহার করা হয়েছে।

এই দৃশ্য দেখার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই অভিযোগ করে লেখেন, মাসাইমারা নৃগোষ্ঠীকে ছবি তোলার সরঞ্জাম হিসেবে ব্যবহার করা হয়েছে। কেউ কেউ বলেন, তাদের গায়ের রঙয়ের জন্য এতো নিম্নমানের ব্যবহার করা হয়েছে।

যদিও কেউ কেউ সারা ও ফিল্মফেয়ার ম্যাগাজিনের পক্ষ নিয়ে কথা বলেছেন। তাদের দাবি, এই ফটোশুট নিয়ে ভুল সমালোচনা করা হচ্ছে। ফটোশুটটি শুধু কেনিয়ার বিখ্যাত মাসাইমারা ন্যাশনাল পার্ক ও আফ্রিকান সাফারিকে তুলে ধরার জন্যই করা হয়েছে। আর এজন্য স্বাভাবিকভাবেই সেখানকার মানুষেরা এই ফটোশুটের অঙ্গ হিসেবে উঠে এসেছেন।

‘কেদারনাথ’ ও ‘সিম্বা’ সিনেমা দেখে সারার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন অনেকেই। প্রথম দুটি সিনেমার সাফল্যের পর সারা এখনও তার নতুন কোনও প্রকল্পের ঘোষণা দেয়নি। খবর ছড়িয়েছে পরিচালক ইমতিয়াজ আলীর আসন্ন সিনেমায় কাজ করবেন তিনি। বর্তমানে বিভিন্ন কার্যক্রমে বার বার ভাইরাল হচ্ছেন তিনি। বেশ কিছুদিন আগে খবর রটেছিল মা অমৃতা সিংয়ের ঘর ছেড়েছেন সারা। পরে নিজেই সমালোচকদের সে ভুল ভাঙিয়ে দেন।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবা মুসলিম, মা হিন্দু— যে ধর্ম অনুসরণ করেন সারা
X
Fresh