• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪১

ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলায় (সিআরপিএফ) আধা সামরিক সদস্যদের মৃত্যুর খবরে ব্যথিত হয়েছে বিশ্বমহল। এ ঘটনায় নিন্দা জানিয়েছেন অনেকেই। শোক প্রকাশ করে বার্তা দিয়েছেন অনেক বলিউড তারকা। আর এবার ভারতবর্ষে কাজ করা পাকিস্তানের শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করেছে মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রধান সংগঠন দি ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (এফডব্লিউআইসিই)।

এফডব্লিউআইসিই-র প্রধান উপদেষ্টা অশোক পণ্ডিত বলেন, ‘বারবার দেশে হামলার পরও যারা পাকিস্তানের শিল্পীদের সঙ্গে কাজ করার জন্য লালায়িত, তাদের লজ্জা হওয়া উচিত। যে সব প্রযোজক, পরিচালক পাকিস্তানি অভিনেতা-শিল্পীর সঙ্গে কাজ করার জন্য জোরাজুরি করবেন, এফডব্লিউআইসিই তাদের বয়কট করবে।

এফডব্লিউআইসিই-র বয়কট মানেই মুম্বাইয়ের বিনোদন পা রাখতে পারবেন না কোনও পাকিস্তানি অভিনেতা, গায়ক-গায়িকা বা কলাকুশলী। কারণ, বলিউডের সিনেমা, টিভি, মিউজিক, বিজ্ঞাপণসহ যাবতীয় ক্ষেত্রের প্রযোজক, পরিচালক, শিল্পী, কলকুশলীদের ২০টিরও বেশি সংগঠনের শীর্ষে আছে এফডব্লিউআইসিই। এরই মধ্যে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কারস্ অ্যাসোশিয়েশনও একটি ঘোষণা দিয়েছে।

নোটিশের মাধ্যমে এই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, কোনও ভারতীয় শিল্পী পাকিস্তানের শিল্পীদের সঙ্গে কাজ করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে। এমনকী নিষিদ্ধও করা হতে পারে।