• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

বিয়োগ ব্যথা আমি নিতে পারছি না: সালমা

গাজী আনিস, আরটিভি অনলাইন
|  ৩১ জানুয়ারি ২০১৯, ১৫:১৯

জনপ্রিয় সুরকার-গীতিকার ও সঙ্গীতশিল্পী আহমেদ ইমতিয়াজ বুলবুল মারা গেছেন কয়েকদিন হতে চললো। তবে শোক কাটেনি মিউজিক ইন্ডাস্ট্রিতে। এখনও কাঁদছেন সঙ্গীতশিল্পী ক্লোজআপ ওয়ান তারকা মৌসুমি আক্তার  সালমা। আহমেদ ইমতিয়াজ বুলবুলকে বাবার মতোই শ্রদ্ধা করতেন তিনি। বাবা বলেই ডাকতেন। সালমাকেও মেয়ের মতোই স্নেহ করতেন বুলবুল।

আরটিভি অনলাইনকে সালমা বলেন, বাবাকে নিয়ে আমার স্মৃতির অভাব নেই। আমি কোথায় যাবো, কী করবো, কী করলে ভালো হবে সব পরামর্শ তার থেকে পেতাম। তিনি আমাকে নিজের মেয়ের মতোই দেখতেন। গান বিষয়ক অনেক শিক্ষা তার থেকে পেয়েছি।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের হঠাৎ চলে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন সালমা। তিনি বলেন, বাবার লেখা ও সুর করা ১০-১৫টি গানে কণ্ঠ দিয়েছি। তার বিয়োগ ব্যথা আমি নিতে পারছি না। আল্লাহ ওপারে তাকে ভালো রাখুক, জান্নাতবাসী করুক এটাই প্রত্যাশা।

মূলত ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার সময় থেকেই আহমেদ ইমতিয়াজ বুলবুলকে সালমা বাবা হিসেবে মনে স্থান দেন। সালমার কণ্ঠে মুগ্ধ হয়ে তাকে মা ডেকেছিলেন বুলবুল। ২০০৬ সালে প্রতিযোগিতার দ্বিতীয় আসরে ডাকা সেই মা ডাক আজও সালমার কানে বাজে। যে ডাক শুনে নিজেকে দিনে দিনে পরিণত করেছেন সালমা। নতুন উদ্যোমে পেয়েছেন উৎসাহ। নিজেকে মেলে দিয়েছেন গানের ভুবনে।

একজন অভিভাবক হারিয়ে সালমা ডুবে গেছেন শূন্যতায়। তবে অতীতে পাওয়া বাবার থেকে পরামর্শগুলো বর্তমানের প্রেরণা হিসেবে কাজ করবে বলে জানান তিনি। বাবার প্রতি দায়িত্ববোধের জায়গা তৈরি হয়েছে বলে তিনি বলেন, আমি তার সন্তান হয়ে দায়িত্ব পালন করতে চাই।

 

জিএ/এম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়