• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লাইফ সাপোর্টে আলাউদ্দীন আলী

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জানুয়ারি ২০১৯, ১২:২১

বাংলা গানের কিংবদন্তি গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও বাদ্যযন্ত্রশিল্পী আলাউদ্দীন আলীকে লাইফ সাপোর্ট দেয়া হয়েছে। আজ শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে আটটায় রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন তিনি। বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন হাসপাতালের একজন কর্মকর্তা।

লাইফ সাপোর্ট নেয়ার পর মেকানিক্যাল ভেন্টিলেটর মেশিন যুক্ত করার পর আলাউদ্দীন আলীর শারীরিক অবস্থা কিছুটা স্থির রয়েছে। তবে সেটি উল্লেখ করার মতো নয়। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুবই ঝুঁকিপূর্ণ। জানিয়েছেন চিকিৎসক।

গেল মঙ্গলবার দিনগত রাত এগারোটার দিকে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। আলাউদ্দীন আলীকে সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়।

আলাউদ্দীন আলী একাধারে সংগীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। আলাউদ্দীন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছেন। বহু গুণে গুণান্বিত এই মানুষটির জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সীগঞ্জের বিক্রমপুরের টঙ্গীবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে।

দেড় বছর বয়সে পরিবারের সঙ্গে ঢাকার মতিঝিলের এজিবি কলোনিতে চলে আসেন আলাউদ্দীন আলী। তিন ভাই, দুই বোনের সঙ্গে সেই কলোনিতেই বড় হন। সঙ্গীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে দীর্ঘদিন কাজ করেন। বাংলাদেশ, ভারত, পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী তার সুরে গান করেছেন।

আরও পড়ুন

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টনসিলের অপারেশন করার পর লাইফ সাপোর্টে শিশু
X
Fresh