• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘গৌরবময় সান্নিধ্যগুলো দিনে দিনে ফ্যাকাসে হয়ে যাচ্ছে’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:২৩

সঙ্গীতের কিংবদন্তি আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে ফেসবুকের পাতা যেন শোক বইয়ে পরিণত হয়েছে। অনেক তারকাই তাকে নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন।

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে নিয়ে মঙ্গলবার রাতে জনপ্রিয় সঙ্গীত আসিফ আকবর ফেসবুকে লিখেছেন, শোকগাঁথা লিখতে ইচ্ছে করে না, চাইও না। মানষপটে ভেসে বেড়ানো নানান রঙ এর স্মৃতিগুলো ক্রমশঃ ধুসর হয়ে আসছে। অভিভাবকহীনতা আর অসহায়ত্বের খড়গ দিন দিন নিষ্ঠুর হচ্ছে। গৌরবময় সান্নিধ্যগুলো দিনে দিনে ফ্যাকাসে হয়ে যাচ্ছে। বুলবুল ভাই ভুল ত্রুটি করে থাকলে ক্ষমা করবেন। এই দেশের মানচিত্রের বুকে আপনি জ্বলজ্বল করবেন দেদীপ্যমান নক্ষত্রের মতো। মহান আল্লাহ আপনার আত্মার শান্তি দিন...আমীন।

বাচ্চু ভাইয়ের চলে যাওয়ার দিন শুটিংয়ে ছিলাম ঢাকার বাইরে আর বুলবুল ভাইয়ের চলে যাওয়ার দিন শো’তে আবারও ঢাকার বাইরে। এইতো জীবন শো মাস্ট গো অন। যেখানেই থাকুন, ভালো থাকুন শ্রদ্ধেয় আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাই।

মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে আফতাবনগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৬৩ বছর বয়সী আহমেদ ইমতিয়াজ বুলবুল।

কাজের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন তিনি।

২০১২ সালে যুদ্ধাপরাধীদের বিচারে ট্রাইব্যুনাল গঠিত হলে তাতে সাক্ষ্য দেন এই মুক্তিযোদ্ধা। এরপর খুন হন তার ভাই মিরাজ। ভাই খুন হওয়ার পর থেকে পুলিশি পাহাড়ায় অনেকটা গৃহবন্দী হয়ে পড়েন। এ অবস্থায় চলতে গিয়ে একপর্যায়ে অসুস্থ হয়ে পড়েন তিনি।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘আমার গরুর গাড়িতে বউ সাজিয়ে’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘পড়ে না চোখের পলক’, ‘আমার বুকের মধ্যেখানে মন যেখানে হৃদয় যেখানে’, ‘তোমায় দেখলে মনে হয়’, ‘যে প্রেম স্বর্গ থেকে এসে’, ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’, ‘আম্মাজান’ প্রভৃতি।

তার সুর করা গানের মধ্যে উল্লেখযোগ্য ‘সব ক’টা জানালা খুলে দাও না’, ‘সেই রেল লাইনটার ধারে মেঠো পথটার পাড়ে দাঁড়িয়ে’, ‘একতারা লাগে না আমার দোতরাও লাগে না’, ‘ও মাঝি নাও ছাইড়া দে’, ‘সুন্দর, সুবর্ণ, তারুণ্য, লাবণ্য’ ‘মাগো আর তোমাকে ঘুম পাড়ানি মাসি হতে দেব না’ প্রভৃতি। এছাড়াও তার লেখা, সুর করা ও গাওয়া অসংখ্য গান রয়েছে।

আরো পড়ুন:

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh