• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বুলবুলের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০১৯, ১৩:২১

বিশিষ্ট সঙ্গীত পরিচালক, গীতিকার, সুরকার ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তাদের পক্ষ থেকে গণমাধ্যমে পৃথক পৃথক শোক বার্তা পাঠানো হয়েছে। সঙ্গীতাঙ্গনে বুলবুলের অসামান্য অবদানের কথা স্বীকার করেছেন তারা। পাশাপাশি তার শূন্যতা সঙ্গীত জগতে একটি অপূরণীয় ক্ষতি বলে বার্তায় উল্লেখ করা হয়।

আহমেদ ইমতিয়াজ বুলবুল আজ মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। প্রথমে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সঙ্গীত জগতের এ কিংবদন্তি ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলকে আগামীকাল (বুধবার) কেন্দ্রীয় শহিদ মিনারে শেষ শ্রদ্ধা জানানো হবে। পরে শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে। আজ তার মরদেহ রাখা হবে বারডেমের হিমঘরে।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের জন্ম ১৯৫৭ সালের ১ জানুয়ারি ঢাকায়। মাত্র ১৪ বছর বয়সে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। মুক্তিযুদ্ধের প্রত্যক্ষ স্মৃতি নিয়ে বহু জনপ্রিয় গান লিখেছেন এবং সুর করেছেন তিনি। ১৯৭৮ সালে ‘মেঘ বিজলি বাদল’ ছবিতে সঙ্গীত পরিচালনার মধ্যে দিয়ে তিনি চলচ্চিত্রে কাজ শুরু করেন। বুলবুল তিন শতাধিক চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেন। চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করে একুশে পদক, দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, এগার বার বাচসাস পুরস্কারসহ বিভিন্ন পুরস্কার পান।

আরো পড়ুন:

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
X
Fresh