• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নায়ক-প্রযোজক ভুল বোঝাবুঝির অবসান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:৫৬

চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে সিনে জগতে পা রাখেন সময়ের জনপ্রিয় নায়ক বাপ্পি চৌধুরী। ‘ভালোবাসার রঙ’ ছবির মাধ্যমে তিনি দর্শক মনে জায়গা করে নেন।

২০১৫ সালের পর বাপ্পিকে আর জাজের ছবিতে দেখা যায়নি। এই প্রযোজনা প্রতিষ্ঠানের হয়ে ৬টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। এদিকে যৌথ প্রযোজনার নামে প্রতারণার ছবির বিরুদ্ধে আন্দোলনে অংশ নেন বাপ্পি। সেখানে জাজ ও এর কর্ণধারের বিরুদ্ধে বক্তব্য দেন। এরপর থেকে এই নায়ক এবং প্রযোজকের মধ্যে বিভেদ দেখা যায়। তবে গতকাল রাতে হঠাৎ করেই বাপ্পি নিজের ফেসবুকে আব্দুল আজিজের কাছে ক্ষমা চেয়ে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন।

আব্দুল আজিজও নায়ক বাপ্পিকে ক্ষমা করে দিয়েছেন বলে জানান। তিনি বলেন, বাপ্পি আমাদের ঘরের ছেলে। সে যখন তার ভুল বুঝতে পেরেছে তখন আর আমার কোনও রাগ বা অভিযোগ নেই। ক্ষমা মহৎ গুণ। আমি তাকে ক্ষমা করে দিয়েছি।

ওই স্ট্যাটাসে বাপ্পি লিখেছেন, দেশে সিনেমা নির্মাণ কমে এসেছে প্রায় শূন্যের কোঠায়। প্রযোজকরা এখন ভয়ে ইনভেস্ট করছে না। এফডিসিতে নাকি সিনেমা বানানোর পরিবেশ নেই, সেখানে এখন একে অপরে পিছনে লেগে থাকে এমন মন্তব্য তাদের। অথচ ২০১৭ সালে রোজার ঈদে ‘নবাব’ ও ‘বস ২’ সিনেমা মুক্তির আগে চলচ্চিত্র পরিবার থেকে আন্দোলন শুরু হয়। সেই আন্দোলনে আমিও যোগ দিয়েছিলাম। বলা হয়েছিল, যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা বন্ধ হলে, আমাদের দেশের শিল্পীদের কাজ বৃদ্ধি পাবে, ঘুরে দাঁড়াবে আমাদের চলচ্চিত্র, সমৃদ্ধ হবে বাংলাদেশের চলচ্চিত্র। দেশের সিনেমার উন্নয়ন হবে এ কথা ভেবে যোগ দিয়েছিলাম আন্দোলনে, বিপক্ষে দাঁড়িয়েছিলাম যৌথ প্রযোজনার বিরুদ্ধে। এই জন্য যে প্রতিষ্ঠানের হাত ধরে আমি আজ বাপ্পি চৌধুরী যে মানুষটির জন্য আমি আজ নায়ক সেই আজিজ ভাইয়ের সাথে ঝগড়াও করেছি। যে মানুষটা আমার চলচিত্রের সবচেয়ে কাছের ছিল তার থেকে দূরে সরে এলাম। কিন্তু এটা করে কী পেলাম? সিনেমার অবস্থা কী উন্নত হয়েছে? সিনেমা নির্মাণ কী বেড়েছে? নতুন বছর শুরু হলো আমদানি করা বিদেশি ছবি মুক্তি দিয়ে। যৌথ প্রযোজনায় নির্মিত ছবি হলেও তো আমাদের দেশের অনেক কলাকুশলী ও নায়ক-নায়িকা কাজের সুযোগ পেতো। কিন্তু এখন তো আমদানি করে নিয়মিত ছবি মুক্তি দেয়া হচ্ছে। যে ছবিগুলোতে আমাদের কেউ কাজের সুযোগ পাচ্ছে না। হিতে তো বিপরীতই হলো। অথচ দেশের সিনেমার উন্নয়ন হোক এটা আজিজ ভাই সবসময় চেয়েছেন।সিনেমা ডিজিটালাইজেশনের পথ বদলে দিয়েছেন। স্যরি আজিজ ভাই, আপনাকে ভুল বুঝার জন্য।

এদিকে শোনা যাচ্ছে বাপ্পি চৌধুরী আবারও জাজ মাল্টিমিডিয়ার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। সে কারণেই তিনি এ ধরনের পোস্ট করেছেন। তবে বাপ্পি বলেছেন, এই ফেসবুক পোস্টের সঙ্গে অন্য কোনও কিছুর সম্পর্ক নেই। নিজের উপলব্ধি থেকেই তিনি এসব কথা লিখেছেন।

আরও পরুন

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন নিয়ে বাপ্পির এক মুখে দুই কথা
ইসলামকে শান্তির ধর্ম মনে করেন বাপ্পি চৌধুরী
X
Fresh