• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সুস্থ হয়ে উঠছেন ‘ঘুড্ডি’র পরিচালক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জানুয়ারি ২০১৯, ১৮:১৫
ছবি সংগৃহীত

সুস্থ হয়ে উঠছেন ‘ঘুড্ডি’ ছবির নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী। ক্যারিয়ারের এই প্রথম ছবির মাধ্যমেই তিনি দর্শকদের আস্থা অর্জন করেন।

১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত ‘ঘুড্ডি’ ছবির মাধ্যমে শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। রাইসুল ইসলাম আসাদ ও সুবর্ণা মুস্তাফা অভিনীত এই ছবির কাওসার আহমেদ চৌধুরীর লেখা ও হ্যাপি আখান্দের গাওয়া ‘আবার এল যে সন্ধ্যা’ গানটি এখনও মানুষের মুখে মুখে।

এরপর ‘লাল বেনারসি’, ‘আয়না বিবির পালা’সহ কয়েকটি চলচ্চিত্র নির্মাণ করেন সৈয়দ সালাউদ্দিন জাকী। নব্বই দশকের শেষ দিকে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হিসেবেও কর্মরত ছিলেন তিনি।

তিন দিন আগে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন এই নির্মাতা। পরে শারীরিক অবস্থার কথা বিবেচনা করে হাসপাতালের জরুরি বিভাগের পরামর্শে এই পরিচালককে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়।

পরিচালকের স্ত্রী শাহানা বেগম জানান, সৈয়দ সালাউদ্দিন জাকীর শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে। হৃদ্‌রোগ ছাড়াও কিডনিজনিত সমস্যায় ভুগছেন তিনি। সৈয়দ সালাউদ্দিন জাকী নির্মাতা পরিচয়ের বাইরে কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক হিসেবে পরিচিত।

আরো পড়ুন:

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh