• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

সুযোগ থাকলে দ্বৈত নাগরিকত্ব চাইতেন জয়া?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ জানুয়ারি ২০১৯, ২১:২৯
বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। গেলো কয়েক বছর ধরেই নিয়মিতভাবে ভারতীয় বাংলা ছবিতে অভিনয় করছেন তিনি। দুই দেশের ছবিতেই তার সমান ব্যস্ততা। 

whirpool
এখন কলকাতায় অবস্থান করছেন জয়া। ৪ জানুয়ারি কলকাতায় মুক্তি পাচ্ছে জয়া অভিনীত ‘বিজয়া’ ছবিটি।

কৌশিক গাঙ্গুলি পরিচালিত ছবির প্রচারণায় ভারতীয় গণমাধ্যম এবেলাকে এই অভিনেত্রী জানালেন, ভারত সরকারের অনুমতি পেলে তিনি দু’দেশের নাগরিকত্ব নিতে চান।

এক ভিডিও সাক্ষাৎকারে উপস্থাপিকা প্রশ্ন করেন দ্বৈত নাগরিকত্ব জয়া চান কিনা? জয়া বলেন, ‘সেই অপশনটা তো নেই। যদি সম্ভব হতো আমি অবশ্যই নিতাম। কিন্তু ভারতবর্ষ সেটা পারমিট করছে না। আসলে আমি দুটি বা একটি পাসপোর্ট ক্যারি করি না কেন, আমি মনে প্রাণে বাংলার মানুষ।’

উল্লেখ্য, বাংলাদেশের আইন অনুযায়ী সার্কভুক্ত আটটি দেশ, মিয়ানমার ও সরকারের নিষিদ্ধ ঘোষিত দেশ ছাড়া অন্য সব দেশের দ্বৈত নাগরিকত্ব নিতে পারবেন বাংলাদেশিরা। অপরদিকে ভারতসহ সার্কভুক্ত বাকি দেশগুলোও নিজেদের মধ্যে দ্বৈত নাগরিকত্বের অনুমোদন দেয় না।

‘বিজয়া’ ভারতীয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত ‘বিসর্জন’ ছবির সিক্যুয়েল। জানা গেছে, ৪ জানুয়ারি বাংলাদেশে মুক্তি পাচ্ছে তার ‘বিসর্জন’ ছবিটি। ঢাকার মধুমিতা, বলাকা, শ্যামলী ও স্টার সিনেপ্লেক্সসহ চট্টগ্রামের একটি সিনেপ্লেক্সে ছবিটি দেখা যাবে।

এম/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়