ইউটিউবে মনমোহন সিংয়ের জীবন ভিত্তিক সিনেমার ট্রেলার উধাও

প্রকাশ | ০২ জানুয়ারি ২০১৯, ২০:২৭

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

ভারতের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংকে নিয়ে নির্মিত সিনেমা ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে যেন বিতর্ক থামছেই না। এর আগে ট্রেলার প্রকাশ হবার পর বেশ কয়েকটি রাজ্যে ছবিটি নিষিদ্ধ ঘোষণা করার হুমকি আসে। এছাড়া ভারতের রাজনৈতিক মহলেও বিতর্ক দেখা দিয়েছিল। 

তবে এবার ছবির প্রধান অভিনেতা অনুপম খের টুইট করে ইউটিউব-এর দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। টুইটারে তিনি লিখছেন, ‘‘প্রিয় ইউটিউব! দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার লিখে সার্চ করলে ট্রেলারটি প্রথম পঞ্চাশের মধ্যেও আসছে না। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা ফোন করে আমাকে জানাচ্ছেন। সোমবার পর্যন্ত ইউটিউবে ১ নম্বর ট্রেন্ডিং ছিল। অনুগ্রহ করে সাহায্য করুন। হ্যাপি নিউ ইয়ার।’’

ইউটিউবে মুক্তির মাত্র কয়েক ঘণ্টায় কোটি ভিউ পেরিয়েছিল ট্রেলারটি। দু’দিন আগে পর্যন্ত ইউটিউবে ট্রেন্ডিং লিস্টের প্রথমেই ছিল ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর ট্রেলার। বুধবার ইউটিউবে ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ লিখে সার্চ করলে বেশ কয়েকটি পাতায় ছবির মূল ট্রেলার খুঁজে পাওয়া যায়নি! ৪ কোটি ভিউ নিয়ে নিখোঁজ হয়েছে।

মনমোহন সিংয়ের প্রেস সচিব সঞ্জয় বারুর লেখা বই অবলম্বনে ছবিটি নির্মিত হয়েছে। আগামী ১১ জানুয়ারি ছবিটি মুক্তি পাবে। মুক্তির আগেই একের পর এক বিতর্ক। মুক্তির এক সপ্তাহের মধ্যে যে ট্রেলারের ভিউয়ার ৩৭ মিলিয়ন, সেটি হঠাৎ করে ইউটিউব থেকে কীভাবে নিখোঁজ হয়। এমন জিজ্ঞাসা নিয়ে অনুপম খের টুইট করেছেন। সিনেমাপ্রেমী বিভিন্ন মহলেও এ নিয়ে প্রশ্ন উঠেছে। ইউটিউব নাকি রাজনৈতিক মহল, কারা ভিডিও নিখোঁজ করার মূল হোতা, এ নিয়ে জিজ্ঞাসা থামছেই না।

তবে ‘ইউটিউব ইন্ডিয়া’র পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

 

জিএ/এম