• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চার জানুয়ারি মুক্তি পাবে জয়ার ‘বিজয়া’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জানুয়ারি ২০১৯, ১৬:১৫

কৌশিক গাঙ্গুলি পরিচালিত জয়া আহসানের ‘বিজয়া’ ছবিটি মুক্তি পাবে আগামী চার জানুয়ারি। সম্প্রতি ভারতের আনন্দবাজার পত্রিকা ছবিটির প্রধান দুই চরিত্র জয়া আহসান এবং আবির চট্টোপাধ্যায়কে নিয়ে সাক্ষাৎকার প্রকাশ করে এসব তথ্য জানান।

সাক্ষাৎকারে জয়া আহসান বলেন, ‘পদ্মা কেমন আমরা জানি। প্রথম থেকেই একটু পরিণত। শেষের যবনিকা ‘বিসর্জন’-এ সেই টানে। তার মতো করেই হয় সবকিছু। খুব ম্যাচিওর একটা চরিত্র ছিল। এখন জীবনের অভিজ্ঞতা, বয়সের অভিজ্ঞতা যোগ হয়েছে। মাতৃত্ব এসেছে। বৈবাহিক অবস্থার পরিবর্তন এসেছে। পদ্মা সকলকে নিয়ে তার ভালোবাসার মানুষের দেশ ভারতে আসছে। একা কিন্তু আসছে না। তার কী অবস্থা সেটা দেখা যাবে। নানা প্রশ্নও তো রেখে গিয়েছিল ‘বিসর্জন’। সেই প্রশ্নের উত্তর রয়েছে ‘বিজয়া’তে। আবার আরও প্রশ্ন রেখেও যাবে।'

মূলত জয়া আহসানের ‘বিসর্জন’ ছবির গল্প যেখানে শেষ হয়েছিল, ঠিক সেই জায়গা থেকে শুরু হয়েছে ‘বিজয়া’ ছবির গল্প। এ ছবিতে গল্পের চরিত্রের কোনও পরিবর্তন হয়নি, দেশ-জায়গার বদল হয়েছে। এখানে সেই পদ্মা, নাসির আলি আর গণেশ মণ্ডলের গল্প আছে। বিসর্জন ছবিতে দেখা গিয়েছিল সীমান্ত-সংলগ্ন এলাকার হিন্দু বিধবা নারী পদ্মা। অল্প বয়সে বিধবা হওয়ায় তার পুনরায় বিয়ে হয় গণেশ মণ্ডলের সঙ্গে।

একটা সময় ইছামতী নদীতে দুর্গা বিসর্জনের সময় নাসির নামের চোরাকারবারি নদীতে পড়ে যায়। ভাসতে ভাসতে বাংলাদেশে চলে আসে। পদ্মা নামের এক নারী তার প্রাণ রক্ষা করে। নিজের বাড়িতে নাসিরকে আশ্রয় দেয়। পর্যায়ক্রমে নাসিরের সঙ্গে পদ্মার ভাব-ভালোবাসা তৈরি হয়। পদ্মা চেষ্টা করে, কিভাবে নাসিরকে ভারতে ফেরত পাঠানো যায়। কিন্তু এরই মধ্যে তিনজনের জীবনে আসে নানা পরিবর্তন। এই গল্পের পর থেকে বিজয়া ছবির গল্প শুরু হবে। বিসর্জন ছবি দেখা দর্শকেরা যে প্রশ্ন রেখেছিলেন, সে জবাব পাবেন বিজয়া দেখা শেষে।

আরো পড়ুন :

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া
বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া আহসান
ভারতে ফিল্মফেয়ার পুরস্কার পেলেন বাংলাদেশের তিন তারকা
‘ফিল্মফেয়ার বাংলা’য় মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা
X
Fresh