DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

আরটিভিতে আগামীকাল মুক্তি পাচ্ছে ‘দহন’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ ডিসেম্বর ২০১৮, ২০:৪১ | আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৭:১৫

এইতো কিছুদিন হলো দেশের প্রায় ৪৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দহন’ চলচ্চিত্র। সাড়া পড়েছে সিনেমা পাড়া ও দর্শক মনে। আলোচনার শীর্ষে থাকা ছবিটি এবার প্রচারিত হবে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভিতে। আগামীকাল শনিবার দুপুর ২টা ১০ মিনিটে দর্শকরা চলচ্চিত্রটি দেখতে পারবেন। 

সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত এই ছবিটি এ বছরের আলোচিত ছবিগুলোর মধ্যে অন্যতম। ব্যবসা সফল এই চলচ্চিত্র মুক্তির আগে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন হয়। অবশেষে ৩০ নভেম্বর কাঙ্ক্ষিত ছবিটির দেখা পান সিনেমা প্রেমীরা।  

এই ছবির গল্প একটু ব্যতিক্রম। রাষ্ট্রের ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতিবিদেরা বিভিন্ন ধরনের কৌশলের আশ্রয় নেন। ভাড়াটে সন্ত্রাসী দিয়ে রাজপথে সৃষ্টি করেন আতঙ্ক। বাসে ও গাড়িতে আগুন দিয়ে অস্থির করে তোলেন পরিবেশ। আর এসব কাজে কখনো বা নেশাগ্রস্ত তরুণ, টোকাই, পথশিশু ব্যবহার করেন তারা। ফলে পরিবার ও ব্যক্তিজীবনে নেমে আসে বিপর্যয়। এমন গল্প নিয়ে ঢালিউডের চলচ্চিত্র দহন তৈরি হয়েছে।      

দহন ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। রায়হান রাফির পরিচালনায় ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সিয়াম আহমেদ, পূজা চেরি, সুষমা সরকার, রিপা রাজ, মুনিরা মিঠু, শিমুল খান প্রমুখ।

দহন ছবিতে গান লিখেছেন শাহ আলম সরকার, গাজী মাজহারুল আনোয়ার, বুশরা শাহরিয়ার, প্রিয় চট্টোপাধ্যায়। সুর ও সংগীত করেছেন ইমন সাহা, আহমেদ হুমায়ুন ও আকাশ সেন। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কনা, ইমরান, আহমেদ হুমায়ুন, বুশরা শাহরিয়া ও আকাশ সেন।

সিয়াম-পূজা জুটির অভিনীত ছবিটি প্রথমে ঈদ-উল-আজহায় মুক্তির ঘোষণা দেয়া হয়। কিন্তু প্রচুর গ্রাফিক্সের কাজ বাকি থাকা ও আন্তর্জাতিক মানের এডিটিং-এর লক্ষ্যে মুক্তির তারিখ পেছানো হয়।

পরবর্তীতে গেল পাঁচ অক্টোবর মুক্তির কথা বলা হয়। শেষ পর্যন্ত ওই তারিখেও ছবিটি মুক্তি পায়নি। সবশেষ ১৬ নভেম্বর মুক্তির তারিখ পরিবর্তন করে ৩০ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়।

 

জিএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়