DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

১৪ বছরে আরটিভি, বেঙ্গল স্টুডিওতে মিলনমেলা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৩ | আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৮, ১৮:০১
আজ বুধবার (২৬ ডিসেম্বর) ১৪ বছরে পদার্পণ করছে দেশের শীর্ষস্থানীয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আরটিভি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেলটি দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের আয়োজন করেছে। রাজধানীর তেজগাঁওস্থ বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে দিনব্যাপী এই মিলনমেলা বেলা সাড়ে ১১টায় কেক কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এর আগে সকাল ১০টা ১০ মিনিটে তারকালাপের বিশেষ পর্বের মাধ্যমে শুরু হয় আয়োজন। মাঝে মাঝে সঙ্গীতশিল্পীরা গান গেয়ে অনুষ্ঠানস্থল জমিয়ে রাখেন। এছাড়া বিশেষ সিনেমা ও নাটক প্রচার হয়।

কেক কাটার সময় উপস্থিত ছিলেন আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, ড. ইনামুল হক, নাট্যজন আতাউর রহমান, এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান, কবি আসাদ চৌধুরী, নাট্যব্যক্তিত্ব কেরামত মওলা, খায়রুল আলম সবুজ, জনপ্রিয় অভিনেতা-নির্মাতা মীর সাব্বির, জাহিদ হাসান, রওনক হাসান, শান্তা ইসলাম, নাট্যকার বৃন্দাবন দাস, অভিনেত্রী শাহনাজ খুশি, সঙ্গীতশিল্পী, মেহরীন, মালা, ইউসুফ, সম্রাট, পরিচালক সাগর জাহান, এজাজ মুন্নাসহ রাজনৈতিক, সামাজিক, শিল্প ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তি, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

১৪ বছরে পদার্পণ উপলক্ষে ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, বিজয়ের এই মাসে আমি স্মরণ করছি ৩০ লাখ শহীদদের। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আরটিভি দীর্ঘ ১৩ বছর পেরিয়ে ১৪ বছরে পা দিয়েছে। আমাদের এই পথচলায় অনেক প্রাপ্তি রয়েছে। কিছুটা অপ্রাপ্তিও রয়েছে। দর্শক জরিপে আরটিভি সব সময় শীর্ষ টেলিভিশন চ্যানেল হিসেবে জায়গা করে নিয়েছে। পাশাপাশি ডিজিটাল মিডিয়া ও সোশ্যাল মিডিয়াতেও আমাদের পদচারণা যথেষ্ট সরব। পৃথিবীর সবচেয়ে বড় সোশ্যাল মাধ্যম ফেসবুকে আমাদের ১ কোটি ১৪ লাখের বেশি ফলোয়ার রয়েছে। আমরাই প্রথম বাংলাদেশি টেলিভিশন চ্যানেল যারা ফেসবুকে লাইভ শুরু করি এবং তা এখনও করে যাচ্ছি। আমাদের লক্ষ্য দেশের গণ্ডি পেরিয়ে সারা বিশ্বের বাংলা ভাষাভাষিদের কাছে আরটিভিকে নিয়ে যাওয়া। পরিশেষে আমি আরটিভির দর্শক, কলাকুশলী, শিল্পী, বিজ্ঞাপনদাতা, ক্যাবল অপারেটর সবার প্রতি শুভেচ্ছা জানাচ্ছি।  

এ সময় আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘বেঙ্গল মিডিয়া করপোরেশন লিমিটেড (আরটিভি) ১৩ পেরিয়ে ১৪ বছরে পদার্পণ করছে। এই শুভক্ষণে সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাই। আমাদের দৈনন্দিন জীবনে টেলিভিশনের অনুপস্থিতি কল্পনা করা যায় না। টেলিভিশন বিনোদন, শিক্ষা ও জ্ঞান দিয়ে আমাদের জীবনকে অর্থবহ করে তুলছে। সে হিসেবে টেলিভিশনের দায়িত্ব অনেক বেড়ে গেছে। আরটিভি সেই দায়িত্ব পালন করছে নিষ্ঠার সাথে। আরটিভি বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবছরও দর্শক চাহিদা অনুযায়ী নতুন নতুন অনুষ্ঠান, বস্তুনিষ্ঠ সংবাদ ও জনগুরুত্বপূর্ণ প্রতিবেদন নিয়ে হাজির হচ্ছে। আরটিভি সব সময় চেষ্টা করছে, বাংলাভাষী সব বয়সী, শ্রেণী-পেশার দর্শকদের উপযোগী করে নিজেদেরকে গড়ে তুলতে।’

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়