• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নায়কের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ডিসেম্বর ২০১৮, ১৭:৫২
ছবি সংগৃহীত

দেশীয় চলচ্চিত্রের স্বপ্ন পুরুষ নায়ক ইলিয়াস কাঞ্চনের জন্মদিন আজ সোমবার (২৪ ডিসেম্বর)। এখন পর্যন্ত দেশের সবচেয়ে ব্যবসা সফল ছবির নায়ক তিনি। ‘বেদের মেয়ে জোসনা’র মাধ্যমে তিনি ব্যবসা সফল ছবির যে রেকর্ড তৈরি করেছেন তা এখনও কেউ ছুঁতে পারেনি।

জন্মদিনে বিশেষ কোনও আয়োজন রাখেননি ইলিয়াস কাঞ্চন। কারণ জন্মদিনকে আর অন্যান্য দিনের মতোই দেখেন তিনি। জীবনের এই পর্যায়ে এসে তার ভাষ্য, আরও অনেক কিছুই করার ছিল। কিন্তু কতদূর করতে পারবেন জানেন না। মানুষের জন্য আরও কাজ করে যেতে চান এই অভিনেতা।

জন্মদিনে প্রাণের সংগঠন ‘নিরাপদ সড়ক চাই’-এর অফিসে কাছের মানুষদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। দুপুরে ‘নিরাপদ সড়ক চাই’-এর অফিসের তার কিছু প্রিয়জন জন্মদিনের কেক কেটেছেন।

ইলিয়াস কাঞ্চন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলায় আশুতিয়াপাড়া গ্রামে ১৯৫৬ সালের ২৪ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবার নাম হাজী আব্দুল আলী, মায়ের নাম সরুফা খাতুন।

ইলিয়াস কাঞ্চন ১৯৭৫ সালে কবি নজরুল সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। কৈশোর থেকেই অভিনয়ের প্রতি দুর্বলতা ছিল। কিংবদন্তি নির্মাতা সুভাষ দত্তের ‘বসুন্ধরা’ ছবি দিয়ে ১৯৭৭ সালে চলচ্চিত্রে ববিতার নায়ক হয়ে আবির্ভাব ঘটে ইলিয়াস কাঞ্চনের। ক্যারিয়ার জুড়ে ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে অসংখ্য ছবি ব্যবসায়িকভাবে সফলতা লাভ করে।

আরও পড়ুন :

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জন্মদিনে ভক্তদের যেভাবে চমক দিলেন আল্লু অর্জুন 
জন্মদিনেই ডুবে মারা গেল মেহেরুন
সঙ্গীতশিল্পী সনজীদা খাতুনের ৯১তম জন্মদিন আজ
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
X
Fresh