আইয়ুব বাচ্চুকে স্মরণে আসিফের গান

প্রকাশ | ১৬ ডিসেম্বর ২০১৮, ১৯:৫১

আরটিভি অনলাইন রিপোর্ট

কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুকে হারিয়ে থমথমে পুরো মিউজিক ইন্ডাস্ট্রি। এখনও নতুন গানের রেকর্ডিং কিংবা সঙ্গীতের আড্ডায় উঠে আসে আইয়ুব বাচ্চুর বর্ণাঢ্য সঙ্গীত ক্যারিয়ার ও গানের ভুবনে তার অবদানের কথা।

আইয়ুব বাচ্চুর হঠাৎ মৃত্যুতে ভেঙে পড়েন আরেক জনপ্রিয় সঙ্গীত তারকা আসিফ আকবর। প্রিয় মানুষকে হারিয়ে তিনি আরটিভি অনলাইনকে বলেছিলেন, বাচ্চু ভাই তার গানের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাকে অসময়ে হারিয়ে ইন্ডাস্ট্রির অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। তিনি আমাকে অসম্ভব ভালোবাসতেন। বাচ্চু ভাইয়ের সঙ্গে এতো স্মৃতি বলে শেষ করা যাবে না।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর কিছুদিন পরই সঙ্গীতের এই মহাতারকাকে নিয়ে একটি গানে কণ্ঠ দেন আসিফ আকবর। শিরোনাম ‘যেখানেই থাকো ভালো থেকো’। গানটির কথা, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন তরুণ মুন্সী। 

‘এমন তো কথা ছিল না/তুমি চলে যাবে এভাবে/ছিঁড়ে ফেলে সব মায়ার বাঁধন/সবার মনে ব্যথা দিয়ে আবারও দেখা হবে/তুমি রবে অনুভবে/এই বাংলার পতাকায়/যেখানেই থাকো ভালো থেকো/আকাশের তারায় তারায়…’ এমন কথার গানটির সম্প্রতি মিউজিক ভিডিও নির্মিত হয়েছে। এটি পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী।

আসিফ আকবর বলেন, বাচ্চু ভাইকে হারিয়ে সঙ্গীত পরিবারের একজন অভিভাবককে হারিয়েছি আমরা। তাকে স্মরণ করে ‘যেখানেই থাকো ভালো থেকো’ গানটি। গানে গানে আমরা বাচ্চু ভাইকে প্রজন্ম থেকে প্রজন্ম বাঁচিয়ে রাখবো।

জানা গেছে, শিগগিরই ধ্রুব মিউজিকের ব্যানারে গান ও ভিডিওটি প্রকাশ হবে।

এম/পি