• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমজাদ হোসেনের সম্মানে ৩ দিন শুটিং বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৮, ১৮:৫২

দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি পরিচালক আমজাদ হোসেন। তিনি একধারে চিত্রনাট্যকার, কাহিনিকার, গীতিকার, অভিনেতা আরও অনেক গুণের অধিকারী ছিলেন। শুক্রবার (১৪ ডিসেম্বর) তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

এই খ্যাতিমান নির্মাতার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। গুণী এই নির্মাতার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। ৩ দিন সব ধরনের শুটিং বন্ধ রাখবে তারা।

এছাড়া নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত ‘জ্যাম’ ও মোহাম্মদ আসলাম পরিচালিত ‘প্রতিশোধের আগুন’ ছবি দুটির শুটিং চলছিল এফডিসিতে। আমজাদ হোসেনর মৃত্যু সংবাদ জানার পর দুই ছবির শুটিং ইউনিট কাজ বন্ধের সিদ্ধান্ত নেয়। আগামী সোমবার পর্যন্ত বন্ধ থাকবে সব চলচ্চিত্রের শুটিং। আমজাদ হোসেনের মৃত্যুতে শিল্পী সমিতির কার্যালয়ে উঠানো হয়েছে কালো পতাকা।

এছাড়া আগামীকাল ১৬ ডিসেম্বর শিল্পী সমিতি আয়োজিত বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন আমজাদ হোসেন। ৭৬ বছর বয়সে তার জীবন প্রদীপ নিভে যায়।

আমজাদ হোসেন ও তার পরিবারের ঘনিষ্ঠজন পরিচালক এস এ হক অলিক জানিয়েছেন, আমজাদ হোসেনের মরদেহ ঢাকায় আনার প্রক্রিয়া চলছে। দুই এক দিনের মধ্যে তার মরদেহ ঢাকায় আনা হবে।

এম/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
মালিবাগ ক্রসিংয়ে ট্রেন বিকল, ব্যাপক যানজট
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
হাবিপ্রবিতে অসচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ 
X
Fresh