• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্টার সিনেপ্লেক্সে ‘জন্মভূমি’র প্রিমিয়ার শো

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৯

‘জন্মভূমি-দ্য বার্থ ল্যান্ড’ চলচ্চিত্রটি শুক্রবার (১৪ ডিসেম্বর) রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন প্রসূন রহমান। শনিবার সকাল ১১টায় স্টার সিনেপ্লেক্সে ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ছবিটির শিল্পী, পরিচালক, কলাকুশলী ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরা।

জন্মভূমি চলচ্চিত্রটির গল্প গড়ে উঠেছে বাংলাদেশের কক্সবাজার জেলার কুতুপালংয়ে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বিতাড়িত রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে।

বেঙ্গল মাল্টিমিডিয়ার (আরটিভি) ব্যানারে নির্মিত ‘জন্মভূমি’ ছবিটি প্রযোজনা করেছেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান।

প্রিমিয়ার শো শেষে বক্তব্য তিনি বলেন, বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে আরটিভি সার্বক্ষণিক সংবাদ প্রচার করেছে। আর এমন একটি চলচ্চিত্র নির্মাণের জন্য পরিচালক প্রসূন রহমানকে ধন্যবাদ জানাচ্ছি। আরটিভি ভালো কাজের সঙ্গে সব সময় ছিল, আগামীদিনেও থাকবে। মানবিক একটি বিষয়ে নির্মিত চলচ্চিত্রটি আমাদের সকলের ভাবনার রাজ্যে কিছুটা হলেও নাড়া দিতে পারবে বলে আমার বিশ্বাস।

পরিচালক প্রসূন রহমান বলেন, নিউজের কাজ যখন শেষ হয় ডকুমেন্টারির কাজ তখন শুরু। এরপর আসে ডকু-ফিকশনের কাজ। আমরা তথ্যসমৃদ্ধ চলচ্চিত্র নির্মাণের চেষ্টা করেছি। এই চলচ্চিত্রে আমি নিজে কোনও বক্তব্য রাখার চেষ্টা করিনি। বাংলাদেশে আসা রোহিঙ্গাদের মানসিক অবস্থা, স্থানীয়দের ভাবনা কিংবা এনজিওকর্মীদের কাজ সবকিছু তুলে ধরার চেষ্টা করেছি।

আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, ‘জন্মভূমি-দ্য বার্থ ল্যান্ড’ দেশের প্রতি মানুষের ভালোবাসা প্রকাশের একটি প্রয়াস তুলে ধরেছেন নির্মাতা। চলচ্চিত্রটির প্রেক্ষাপট আমাদের সকলেরই জানা। কাজটির সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ। আগামীতে আরটিভি এ ধরনের কাজের সঙ্গে থাকবে।

প্রিমিয়ার শোতে অভিনয়শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন রওনক হাসান, সায়রা আক্তার জাহান, অঙ্কন চাকমা, জয়নাল জ্যাকসহ অনেকে।

এছাড়া আরও ছিলেন আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, অনুষ্ঠান বিভাগের সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ সাবাব আলী আরজু, আরটিভির মার্কেটিং প্রধান সুদেব চন্দ্র ঘোষসহ চ্যানেলটির কর্মকর্তাবৃন্দ।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
X
Fresh