• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রশংসিত ‘জন্মভূমি- দ্য বার্থ ল্যান্ড’ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ডিসেম্বর ২০১৮, ২১:৪৬

প্রসূন রহমান পরিচালিত ‘জন্মভূমি-দ্য বার্থ ল্যান্ড’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে শুক্রবার (১৪ ডিসেম্বর)। রাজধানীর স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হচ্ছে রোহিঙ্গাদের নিয়ে নির্মিত প্রথম চলচ্চিত্রটি।

বিশ্বব্যাপী আলোচিত রোহিঙ্গা ইস্যু নিয়ে নির্মিত ‘জন্মভূমি’ দেখতে সিনেপ্লেক্সে দর্শকদের বেশ আগ্রহ লক্ষ্য করা যায়। এছাড়া ছবিটি দেখার পর প্রশংসা করেছেন তারা।

এ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, সায়রা আক্তার জাহান, সঙ্গীতা চৌধুরী, অঙ্কন চাকমা, জয়নাল জ্যাক, পামেলা কেচার, নাসির উদ্দিনসহ অনেকে।

জন্মভূমি চলচ্চিত্রটির গল্প গড়ে উঠেছে বাংলাদেশের কক্সবাজার জেলার কুতুপালংয়ে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বিতাড়িত রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে। মিয়ানমার সরকার ২০১৭ সালের আগস্টে রোহিঙ্গাদের ওপর ব্যাপক হত্যাকাণ্ড চালালে জীবন বাঁচানোর জন্য প্রায় ১১ লাখ শরণার্থী নিজেদের জন্মভূমি ছেড়ে বাংলাদেশে প্রবেশ করে। আর তাদের মধ্যে প্রায় ৬৫ হাজার নারী গর্ভবতী ছিলেন এবং অনেকে মিয়ানমার আর্মি দ্বারা ধর্ষিত হন। বাংলাদেশ সরকার তাদের আশ্রয়ের জন্য কুতুপালংয়ে শরণার্থী শিবির তৈরি করে দেয়। তাদের এখন একটাই স্বপ্ন-নিজেদের জন্মভূমিতে ফিরে যাওয়া।

বেঙ্গল মাল্টিমিডিয়ার (আরটিভি) ব্যানারে নির্মিত ‘জন্মভূমি’ ছবিটি প্রযোজনা করেছেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh